×

খেলা

সাতাশ বছর পর জিতল পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১, ০৯:৫০ এএম

সাতাশ বছর পর জিতল পিএসজি

জোড়া গোল করে পিএসজির ম্যাচ জয়ের নায়ক কিলিয়ান এমবাপ্পে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে বায়ার্ন মিউনিখকে তাদের ঘরের মাঠে হারিয়েছে পিএসজি। আর এর মাধ্যমে দীর্ঘ প্রায় ২৭ বছর পর বায়ার্নকে তাদের ঘরের মাঠে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। সর্বশেষ ১৯৯৪ সালে বায়ার্ন মিউনিখ পিএসজির বিপক্ষে নিজ মাঠে হেরেছিল।

ম্যাচটিতে ৩ ও ৬৮ মিনিটের সময় গোল করেন পিএসজির কিলিয়ান এমবাপ্পে। এই জোড়া গোলের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে মোট ৭টি গোল করেছেন এমবাপ্পে। এর মাধ্যমে পিএসজির ইতিহাসে নক আউট পর্বে সবচেয়ে বেশি গোল করার কীর্তিটি নিজের করে নিয়েছেন এমবাপ্পে। এতদিন এই কীর্তিটির মালিক ছিলেন পিএসজির সাবেক খেলোয়াড় জ্লাতান ইব্রাহিমোভিচ। দলের হয়ে ২৮ মিনিটের সময় অপর গোলটি করেন মারকুইনহোস। অপরদিকে বায়ার্নের হয়ে ২৭ মিনিটের সময় চুপো মোতিং ও ৬০ মিনিটের সময় থমাস মুলার গোল করেন।

এদিকে এই হারের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে ২০১৯ সালের মার্চ মাসের পর প্রথমবারের মতো হেরেছে বায়ার্ন। সেবার লিভারপুলের বিপক্ষে হেরেছিল তারা। এরপর ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই লড়াইয়ে গতকাল পর্যন্ত ১৮টি ম্যাচে জয় ও ১টি ম্যাচে ড্র করেছিল তারা। ইনজুরিতে আক্রান্ত হয়ে বর্তমানে মাঠের বাইরে রয়েছেন বায়ার্ন মিউনিখ তারকা খেলোয়াড় রবার্ট লেভানদোস্কি। আর আজকের ম্যাচটিতে তার অভাবটাই টের পেয়েছে বায়ার্ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App