×

সারাদেশ

উখিয়া সীমান্তে ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১, ০৩:৫২ পিএম

কক্সবাজারের উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে মাদক চোরাকারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। বুধবার (৮ এপ্রিল) দিবাগত রাতে সংঘঠিত এই ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে বিজিবি ঘটনাস্থল থেকে ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে।

কক্সবাজার-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা এলাকার মিয়ানমার সীমান্তে এ ঘটনা ঘটে। মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আসার খবর পেয়ে বিজিবি সদস্যরা সেখানে অবস্থান নেয়। রাত ৮টার দিকে মিয়ানমার দিক থেকে ৮-১০ জন সন্দেহজনক ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা চ্যালেঞ্জ করে। এ সময় তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। বিজিবি সদস্যরাও তখন পাল্টা গুলি ছোঁড়ে। গোলাগুলির এক পর্যায়ে পাচারকারিরা লুঙ্গিতে মোড়ানো ছোট আটটি ব্যাগ ফেলে আবার মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পাচারকারিদের ফেলে যাওয়া ব্যাগগুলো উদ্ধার করে তাতে চার লাখ পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবার বাজার মূল্য ১২ কোটি টাকা।

কক্সবাজার ব্যাটালিয়নের ৩৪ বিজিবির দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ৮ এপ্রিল পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান চালিয়ে বিজিবি ৪২ কোটি ৮৯ লাখ ৭৬ হাজার ৯০০ টাকার ১৪ লাখ ২৯ হাজার ৯২৩ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় ১০৭ জনকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App