করোনার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

আগের সংবাদ

সুনামগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে চাচা-ভাতিজা নিহত

পরের সংবাদ

সেমিফাইনালে এক পা দিয়ে রাখল চেলসি

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১ , ১১:০৭ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৮, ২০২১ , ১১:০৭ পূর্বাহ্ণ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আজ বৃহস্পতিবার পোর্তোকে ২-০ গোলে হারিয়েছে ইংলিশ ক্লাব চেলসি। চেলসির হয়ে একটি করে গোল করেছেন ম্যাসন মাউন্ট ও বেন চিলহোয়েল। পর্তুগিজ ক্লাবটির বিপক্ষে এ নিয়ে সর্বশেষ নয় ম্যাচের ছয়টিতেই জিতল চেলসি। বাকি তিন ম্যাচের দুটিতে হার ও একটি ড্র রয়েছে তাদের। এ জয়ের ফলে সেইমাফাইনালে এক পা দিয়েই রাখল চেলসি।

পোর্তোর মাঠে আধিপত্য ধরে খেলে চেলসি। তার ছাপ পড়েছে ম্যাচের ফলাফলেও। ৩২তম মিনিটে ম্যাসন মাউন্টের গোলে এগিয়ে যায় সফরকারী চেলসি। এরপর দুদলের খেলায়ই আক্রমণের ধার বেড়েছে। কিন্তু পোর্তোর খেলোয়াড়রা লক্ষ্যভেদ করতে বারবার ব্যর্থ হয়েছে। যা পুরোপুরি কাজে লাগিয়েছে থমাস টুখেলের শিষ্যরা।

ম্যাচের ৫ মিনিট বাকি থাকতে আরেকটি গোল পায় চেলসি। জর্জিনহোর পাস থেকে বল পেয়ে এ গোলের নায়ক বেন চিলহোয়েল। শেষ পর্যন্ত ২-০ গোলের স্বস্তির জয় নিশ্চিত হয় চেলসির। দুদলের ফিরতি লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৩ এপ্রিল। ঘরের মাঠে সে ম্যাচে জয় কিংবা ১-০ গোলের হারলেও সেমিফাইনালে উঠে যাবে চেলসি।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়