এবার বই বিক্রির ‘প্রকৃত’ হিসাব জানাবেন স্টল মালিকরা

আগের সংবাদ

স্ত্রীর কাছে সীমিত পরিসরে সত্য গোপন করা যায়ঃ মামুনুলের সাফাই

পরের সংবাদ

সিলেটের থানায় থানায় মেশিনগান পাহারা

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৮, ২০২১ , ১০:০৭ অপরাহ্ণ

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সব থানা ও ফাঁড়িতে জোরদার করা হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। একই সঙ্গে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। চৌকি গুলোতে হালকা মেশিনগান (এলএমজি) নিয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন থানায় নিয়োজিত নিরাপত্তা কর্মীরা। অপ্রত্যাশিত পরিস্থিতি এড়াতে প্রতিটি থানার সামনে বালু ও মাটির আড়াল তৈরি করে নির্মাণ করা হয়েছে এই এলএমজি পোস্ট। সঙ্গে সঙ্গে ঝুঁকি বিবেচনা করে প্রতিটি থানায় মোতায়েন করা হয়েছে ৩০ থেকে ৫০ জন সদস্য। যেকোনো ধরনের অপ্রত্যাশিত ঘটনা এড়াতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান থানার ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিলেট পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান, ফরিদপুরের সালথাসহ দেশের বেশ কয়েকটি থানায় হামলার ঘটনা ঘটায় পুলিশ সদর দফতর থেকে নির্দেশনা দেওয়া হয়েছে সব থানাতে নিরাপত্তা জোরদার করার জন্য। পরে বুধবার (৭ এপ্রিল) সিলেট জেলা পুলিশ লাইনসে সিলেট রেঞ্জের ডিআইজির উপস্থিতিতে সিলেট জেলার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নিয়ে একটি বৈঠক করা হয়। ওই বৈঠকেই মূলত জেলার সব থানায় বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে এলএমজি চৌকি স্থাপনের সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয় বুধবার রাত থেকেই।

গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে উগ্রবাদী গোষ্ঠী নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে। সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালাচ্ছে। ভাঙচুর ও আগুন দিয়ে রাষ্ট্রীয় ও ব্যক্তি মালিকানাধীন সম্পদ নষ্ট করেছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) এবিএম আশরাফ উল্যাহ তাহের জানান, এসএমপি’র সব থানা, ফাঁড়ি ও স্থাপনায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। অপ্রত্যাশিত পরিস্থিতি মোকাবিলায় প্রতিটি স্থাপনায় এলএমজি পোস্ট বসানো হয়েছে। শুধু থানা আর ফাঁড়ি নয়, সরকারি সব স্থাপনার নিরাপত্তা নিশ্চিতে বাড়তি ফোর্স তৈরি রাখা হয়েছে।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়