রোহিঙ্গা সংকট সমাধানে সবাইকে পাশে চান প্রধানমন্ত্রী

আগের সংবাদ

রাজধানীর পল্লবীতে অটোরিকশা চালক খুন

পরের সংবাদ

ভারতে এক দিনে করোনা শনাক্তে সর্বোচ্চ রেকর্ড

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১ , ৪:৫২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৮, ২০২১ , ৪:৫২ অপরাহ্ণ
ভারতে নতুন আক্রান্ত ৬০১ জন

ভারতে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ২৬ হাজার ৭৮৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এপর্যন্ত দেশটিতে এক দিনে যত রোগী শনাক্ত হয়েছ, তার মধ্যে এটিই সর্বোচ্চ বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

মাত্র একদিন আগে বুধবার সকালে মন্ত্রণালয়টি রেকর্ড এক লাখ ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল। ২৪ ঘণ্টার মধ্যেই শনাক্ত নতুন রোগী সংখ্যা সেই সংখ্যাকেও ছাড়িয়ে গেল।

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে অধিকাংশ রাজ্যের লড়াইয়ের মধ্যেই দৈনিক শনাক্তের উদ্বেগজনক এই রেকর্ড হল।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারতের শনাক্ত রোগীর মোট সংখ্যা এক কোটি ২৯ লাখ ছাড়িয়ে গেছে। বুধবার দেশটিতে আরও ৬৮৫ জন করোনাভাইরাস রোগীর মৃত্যু হওয়ায় মহামারীতে মোট মৃত্যু এক লাখ ৬৬ হাজার ৮৬২ জনে দাঁড়িয়েছে।

বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর তৃতীয় স্থানে আছে ভারত। ভারতের রাজ্যগুলোর মধ্যে শনাক্ত রোগীর সংখ্যায় মহারাষ্ট্র শীর্ষে আছে। এরপর যথাক্রমে কেরালা, কর্নাটক, অন্ধ্র প্রদেশ ও তামিলনাডুর অবস্থান। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৫৯ হাজার ৯০৭ জন রোগী শনাক্ত হয়েছে।

টিকার সংকট দেখা দেওয়ায় মহারাষ্ট্রসহ বেশ কয়েকটি রাজ্যে বহু টিকা কেন্দ্র আগেই বন্ধ করে দিয়ে লোকজনকে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে রয়টার্স জানিয়েছে। উড়িষ্যা রাজ্য কর্তৃপক্ষ জানিয়েছে, তারা অর্ধেক টিকাকেন্দ্র বন্ধ করে দিয়েছে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়