নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

লকডাউন: কর্মহীনদের জন্য বরাদ্দ ৫৭২ কোটি টাকা

পরের সংবাদ

ফের করোনা পজিটিভ রিজভীর

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১ , ৯:১৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৮, ২০২১ , ৯:১৬ অপরাহ্ণ

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর পঞ্চমবারের মতো করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে জ্বর নেই, কাশিও কমেছে। সবমিলিয়ে তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো এবং স্থিতিশীল রয়েছে। এখনো আইসিউতেই আছেন। তবে অক্সিজেন লাগছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) চিকিৎসক জানিয়েছেন রুহুল কবির রিজভী স্বাভাবিক খাবার খেতে পারছেন।

এর আগে গত বৃহস্পতিবার (১ এপ্রিল) হঠাৎ করেই রিজভীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এবং অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তাকে স্কয়ারের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেন, রুহুল কবির রিজভীর জ্বর নেই, কাশিও কমেছে। তবে অক্সিজেন দিতে হয় মাঝে মাঝে। তিনি বলেন, গত বুধবার তার করোনা টেস্ট করা হলে আবারো পজিটিভ রিপোর্ট এসেছে। এরআগে গত ১ এপ্রিল রুহুল কবির রিজভীর কাশি ও জ্বর থাকায় অক্সিজেন লেভেল কমে যায়। এরপরই তাকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে ইনজেকশন দেওয়া হয়েছে। পরে অক্সিজেন লেভেল আরো কমে যাওয়ায় সঙ্গে সঙ্গে তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার ডা. রফিকুল গণমাধ্যমকে জানান, রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা অনেকটাই ভালো এবং স্থিতিশীল রয়েছে। তাকে এখনো আইসিইউতে রাখা হয়েছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, রিজভী স্বাভাবিক খাবার খাচ্ছেন। অক্সিজেন সাপোর্ট দিয়ে স্যাচুরেশন লেভেল ঠিক রাখা হচ্ছে। তবে শ্বাসকষ্ট নেই।

ডা. রফিকুল ইসলাম বলেন, তিনি বৃহস্পতিবার স্কয়ার হাসপাতালে গিয়ে রিজভীর শারীরিক অবস্থার সার্বিক খোঁজ-খবর নিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলেছেন। বিছানায় শুয়ে শুয়ে কিছু শারীরিক ব্যায়াম ও কৌশল তিনি রুহুল কবির রিজভীকে শিখিয়ে দিয়েছেন বলে জানান।

এদিকে রুহুল কবির রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে বলে জানিয়েছেন তার সহকারী আরিফুর রহমান তুষার। তিনি জানান, রিজভী আহমেদের অবস্থা ধীরে ধীরে ভালোর দিকে। তার কাশি কমেছে। এখনো আইসিইউতে আছেন। তার অক্সিজেন স্যাচুরেশন ৯৫% ওঠা-নামা করছে। বাকিগুলো অপরিবর্তিত রয়েছে।

উল্লেখ্য যে, গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এর পরই ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভী সহ অন্যান্য অসুস্থ নেতাদের সার্বিক খোঁজ-খবর রাখছেন। এরইমধ্যে রোববার (০৪ এপ্রিল) সারা দেশের মসজিদে এবং উপসনালয়ে দোয়া ও প্রার্থনার কর্মসূচী পালন করেছে বিএনপি। বিভিন্ন অঙ্গ সংগঠনের উদ্যোগেও দোয়া মাহফিল হচ্ছে।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়