শুরু হচ্ছে দুরন্ত’র ১৫তম মৌসুম

আগের সংবাদ

প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে শুক্রবার ঢাকায় আসছেন জন কেরি

পরের সংবাদ

উখিয়া সীমান্তে ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১ , ৩:৫২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৮, ২০২১ , ৩:৫২ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে মাদক চোরাকারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। বুধবার (৮ এপ্রিল) দিবাগত রাতে সংঘঠিত এই ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে বিজিবি ঘটনাস্থল থেকে ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে।

কক্সবাজার-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা এলাকার মিয়ানমার সীমান্তে এ ঘটনা ঘটে। মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আসার খবর পেয়ে বিজিবি সদস্যরা সেখানে অবস্থান নেয়। রাত ৮টার দিকে মিয়ানমার দিক থেকে ৮-১০ জন সন্দেহজনক ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা চ্যালেঞ্জ করে। এ সময় তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। বিজিবি সদস্যরাও তখন পাল্টা গুলি ছোঁড়ে। গোলাগুলির এক পর্যায়ে পাচারকারিরা লুঙ্গিতে মোড়ানো ছোট আটটি ব্যাগ ফেলে আবার মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পাচারকারিদের ফেলে যাওয়া ব্যাগগুলো উদ্ধার করে তাতে চার লাখ পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবার বাজার মূল্য ১২ কোটি টাকা।

কক্সবাজার ব্যাটালিয়নের ৩৪ বিজিবির দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ৮ এপ্রিল পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান চালিয়ে বিজিবি ৪২ কোটি ৮৯ লাখ ৭৬ হাজার ৯০০ টাকার ১৪ লাখ ২৯ হাজার ৯২৩ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় ১০৭ জনকে গ্রেপ্তার করা হয়।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়