উঠছে আইপিএলের পর্দা, নামবে সাকিব ও মুস্তাফিজ

আগের সংবাদ

সেনাবাহিনীকে এক লাখ টিকা উপহার দিলেন ভারতীয় সেনাপ্রধান

পরের সংবাদ

বিশ্বে বেইজিং শহরেই সবেচেয়ে বেশি বিলিওনিয়ার

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১ , ৬:০৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৮, ২০২১ , ৬:০৯ অপরাহ্ণ

ফোবর্সের সর্বশেষ প্রস্তুতকৃত বার্ষিক ধনীর তালিকানুযায়ী বিশ্বের যে কোনো শহরের চেয়ে চীনের রাজধানী বেইজিংয়ে এখন বেশি বিলিওনেয়ার রয়েছে। নতুন করে বেইজিংয়ে ৩৩ জন বিলিওনেয়ার বাড়ায় শহরটিতে এখন ১০০ জন ধনকুবের আছেন বলে জানিয়েছে সাময়িকীটি। ফলে গত সাত বছর ধরে তালিকার শীর্ষে থাকা নিউ ইয়র্ক অল্পের জন্য পিছিয়ে পড়েছে। বর্তমানে নিউ ইয়র্কে ৯৯ জন বিলিওনেয়ার আছেন।

বিবিসি জানিয়েছে, কোভিড-১৯ দ্রুত নিয়ন্ত্রণ, প্রযুক্তি কোম্পানিগুলির ‍উত্থান ও শেয়ার বাজার বেইজিংকে শীর্ষ স্থান অর্জনে সাহায্য করেছে। তবে ফোবর্স জানিয়েছে, বেইজিং নিউ ইয়র্কের চেয়ে বিলিওনেয়ারের সংখ্যায় এগিয়ে থাকলেও যুক্তরাষ্ট্রের শহরটির ধনকুবেরদের মোট সম্পদের পরিমাণ চীনের ধনকুবেরদের চেয়ে এখনও ৮০ বিলিয়ন ডলার বেশি।

প্রসঙ্গত, বেইজিংয়ের সবচেয়ে ধনী বাসিন্দা হলো ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের প্রতিষ্ঠাতা ও তার অংশীদারি প্রতিষ্ঠান বাইটড্যান্সের প্রধান নির্বাহী ঝং ইয়িমিং। গত বছর তার সম্পদ দ্বিগুণ হয়ে ৩৫ দশমিক ছয় বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। অন্যদিকে নিউ ইয়র্কের সবচেয়ে ধনী বাসিন্দা শহরটির সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গের সম্পদের পরিমাণ ৫৯ বিলিয়ন ডলার। তবে ৬৯৮ জন বিলিওনেয়ার নিয়ে যুক্তরাষ্ট্রের কাছাকাছি এসে দাঁড়িয়েছে চীন। ৭২৪ জন বিলিওনেয়ার নিয়ে যুক্তরাষ্ট্র এখনও বিশ্বের শীর্ষে আছে।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়