×

রাজনীতি

সময় হয়েছে আঘাতের প্রতিঘাত করার: হানিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২১, ০৪:৩৮ পিএম

সময় হয়েছে আঘাতের প্রতিঘাত করার: হানিফ

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের তান্ডবে ক্ষতিগ্রস্থ আওয়ামী লীগ অফিস, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীর বাড়িঘর পরিদর্শন শেষে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, ধর্মের নামে বিএনপি জামাত, হেফাজত, সারাদেশে জ্বালাও পোড়াও ভাঙচুর করে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। এখন থেকে আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মীকে নির্দেশ দিচ্ছি সরকারের পাশে থেকে সন্ত্রাসী কর্মকান্ড কঠোরভাবে দমন করার।

বুধবার (৭ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের তান্ডবে ক্ষতিগ্রস্থ আওয়ামী লীগ অফিস, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীর বাড়িঘর পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, আঘাত এসেছে, সময় হয়েছে প্রতিঘাত করার। কাউকে ছাড় দেওয়া হবে না। ধর্মের নামে হেফাজত অধর্মের কাজ করছে, রিসোর্টে নারী নিয়ে ধরা পড়েছে হেফাজতের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মাওলানা মামুনুল হক। তাকে রিসোর্ট থেকে ছাড়িয়ে নিয়ে হেফাজতের নেতাকর্মীরা যেভাবে আওয়ামী লীগ অফিস,  আওয়ামী লীগ যুবলীগ নেতাকর্মীদের বাড়িঘর ভাঙচুর করেছে। আমি আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র নিন্দা জানাই।

মাহবুবুল আলম হানিফ এমপি ক্ষতিগ্রস্থ নেতাকর্মীদের মামলা করার নির্দেশ দিয়ে বলেন, হেফাজত বিএনপি জামাতের যেসব সন্ত্রাসীরা এসব ভাঙচুর জ্বালাও পোড়াও করেছে তাদের সুনির্দৃষ্ট নাম ঠিকানা সংগ্রহ, ব্যবসা প্রতিষ্ঠান, পরিবারের পরিচয় নিশ্চিত হয়ে আসামি করুন।

তিনি বলেন, যেসব ধর্ম ব্যবসায়ীরা ধর্মের নামে দেশে অরাজক পরিস্থিত সৃষ্টি করেছে তাদের প্রত্যেককে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তির ব্যবস্থা করবো। এসব ধর্ম ব্যবসায়ীরা ধর্মের নাম করে অধর্মের কাজ করছে। এসব ব্যবসায়ীদের হাত থেকে ধর্মকে রক্ষা করতে হবে। এই ধর্ম ব্যবসার দোহাই দিয়ে যারা ভাঙচুর করেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ব হওয়ার আহ্বান জানিয়ে বলেন, শেখ হাসিনার নির্দেশে এই করোনাকালীন সময়ে মাস্ক পরে মানুষকে সহায়তা করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ অফিসে হামলা করা মানে সকল নেতাকর্মীর বাড়িঘরে হালমা করা। যারা এই কাজ করেছে কাউকে রেহাই দেওয়া হবে না।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা হেফাজতের হামলা ভাঙচুরের ক্ষতিগ্রস্থ সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের মোগরাপাড়া চৌরাস্তা প্রধান কার্যালয়, সোনারগাঁও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নূর ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ি, তার শ্বশুরবাড়ি, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মো. সোহাগ রনির বাড়ি পরিদর্শন করেন।

আওয়ামীলীগের প্রতিনিধি দলে ছিলেন- আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া, মুক্তিযুদ্ধা বিযয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস এমপি, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধরণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর আগে গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দিঘীরপার এলাকায় অবস্থিত রয়েল রির্সোটে এক নারীকে নিয়ে উঠেন হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক। খবর পেয়ে ওই সময় স্থানীয় লোকজন রির্সোটে নারীসহ মামুনুল হককে অবরুদ্ধ কর রাখে।

মামুনুল হক দাবি করেন ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। পরে পুলিশ গিয়ে তাকে উদ্বার করে। এসময় স্থানীয় লোকজন তাকে আটক করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ করেন। এ ঘটনায় ওই রাতেই হেফাজতের নেতাকর্মীরা জড়ো হয়ে রির্সোটে ভাঙচুর করে মামুনুল হককে ছাড়িয়ে নেয়। পরে হেফাজতের নেতাকর্মীরা মোগরাপাড়া চৌরস্তা এলাকায় অবস্থিত আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ, ছাত্রলীগ নেতার কর্মীর বাড়ি ঘরে হামলা ভাঙচুর চালায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App