×

জাতীয়

মাকের্ট খোলার দাবিতে গুলিস্তানে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২১, ০৪:২৪ পিএম

মাকের্ট খোলার দাবিতে গুলিস্তানে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া

বুধবার সকালে রাজধানীর গুলিস্তানের বিআরটিসি কাউন্টারের সামনের সড়কে মাকের্ট খোলার দাবিতে বিক্ষোভ করে দোকানদাররা। ছবি: সংগৃহীত

মাকের্ট খোলার দাবিতে রাজধানীর গুলিস্তানে বিক্ষোভকারী দোকানদারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। বুধবার (৭ এপ্রিল) সকাল ১১টার দিকে গুলিস্তানের বিআরটিসি কাউন্টারের সামনের সড়কে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

সরেজমিনে দেখা যায়, দোকানিরা যখন সড়ক অবরোধ করেন, তখন এই এলাকায় ২০ মিনিটের মতো যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ‌পুলিশ বিক্ষোভকারীদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করেন। কিন্তু বিক্ষোভকারীরা পুলিশের ওপর চড়াও হন। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশও তাঁদের পাল্টা ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

জানা গেছে, সকাল ১১টার দিকে ফুলবাড়িয়া মার্কেটের সামনে ঢাকা রেডিমেড গার্মেন্টিস ব্যবসায়ী সমিতির ব্যানারে দোকানিরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এক পর্যায়ে তারা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এরপর তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো. আবদুল মান্নান বলেন, দু-এক দিনের মধ্যে দোকান খুলতে না দিলে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে।

সিটি প্লাজার দোকানি রাকিব হাসান বলেন, করোনা নিয়ন্ত্রণে লকডাউনের কথা বলা হলেও ঢাকায় জীবনযাত্রা স্বাভাবিক। গণপরিবহন চলছে। বইমেলা চলছে। কাঁচাবাজার খোলা। মানুষ নিয়মিত অফিস করছেন। কেবল স্বাস্থ্যবিধির কথা বলে তাঁদের দোকান বন্ধ রাখা হয়েছে। এর প্রতিবাদে তাঁরা রাস্তায় নেমেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App