সেরাম ইনস্টিটিউটকে অ্যাস্ট্রাজেনেকার আইনি নোটিস

আগের সংবাদ

ফের স্থগিত স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠান

পরের সংবাদ

বাম গণতান্ত্রিক জোটের শোক

সিপিবি নেতা মোর্শেদ আলীর আর নেই

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১ , ১০:২৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৭, ২০২১ , ১০:২৩ অপরাহ্ণ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কন্ট্রোল কমিশনের সদস্য, ডাকসুর সাবেক জিএস আজীবন বিপ্লবী বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী আর নেই। তিনি দীর্ঘদিন রোগ ভোগের পর ব্রেন স্ট্রোক করে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৭ এপ্রিল) সকাল সাড়ে সাতটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

এই প্রবীণ নেতা সর্বশেষ সিপিবির কন্ট্রোল কমিশনের সদস্য ছিলেন। এর আগে দলের সভাপতিম-লীর সদস্যও ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) ছিলেন ১৯৬৬-৬৭ মেয়াদে। তিনি বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) অন্যতম প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ কৃষক সমিতির সভাপতির দায়িত্বও পালন করেছেন। তিনি পরিবার-পরিজনসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

সিপিরি প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফী রতন জানান, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য সকাল ১১টায় সিপিবি কার্যালয়ে তার মরদেহ নেয়া হয়। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরহেদ নেয়া হয় এবং গার্ড অব অনার দেয়া হয়। দলীয় কার্যালয় ও শহীদ মিনারে এই নেতার প্রতি শ্রদ্ধা জানানোর পর মরদেহ শেওড়াপাড়ার বাসভবনে নেয়া হয়। সেখানে থেকে ঈশ্বরদী তার নিজ শহরে রাত ৯ টায় নামাজে জানাজার পরে তার মা বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

মোর্শেদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর শোক সস্তপ্ত পরিবার ও রাজনৈতিক সহযোদ্ধাদের প্রতি সমবেদনা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোটসহ বামপন্থী দলগুলো। গতকাল সকালে পল্টনে সিপিবি অফিসের নিচে মোর্শেদ আলীর মরদেহে পুষ্পাঞ্জলী দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান বাম জোটের নেতাকর্মীরা।

গতকাল বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ ও জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক সংবাদপত্রে দেয়া এক যুক্ত বিবৃতিতে এ শোক প্রকাশ করেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়