দেশে করোনা রোগীর ৮১ শতাংশেই দক্ষিণ আফ্রিকার ভ্যারিয়েন্ট

আগের সংবাদ

দায়ীদের কোনোভাবেই ছাড় নয়

পরের সংবাদ

সালথায় তাণ্ডব: আরও একজনের মৃত্যু, আটক ১৩

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১ , ১১:৪২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৭, ২০২১ , ১১:৪২ অপরাহ্ণ

ফরিদপুরের সালথায় গুজব ছ‌ড়ি‌য়ে তাণ্ডবে উপ‌জেলা সদ‌রের বিভিন্ন সরকারি স্থাপনা ও দপ্তরে হামলা এবং ভাঙচু‌রের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধায় এসআই মিজানুর রহমান বা‌দী হ‌য়ে সালথা থানায় মামলাটি ক‌রেন। মামলায় ৮৮ জনকে আসামি করা হয়।

সালথায় তাণ্ডবের পর সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। ছবি: ভোরের কাগজ

এছাড়া অজ্ঞাতনামা আরও ৩/৪ হাজার জনকে আসামি করা হয়। এলাকা শান্ত রাখ‌তে অতিরিক্ত পু‌লিশ, র‌্যাব ও বি‌জি‌বি মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় চি‌কিৎসাধীন অবস্থায় বুধবার (৭ এপ্রিল) আরও একজ‌নের মৃত‌্যু হ‌য়ে‌ছে ব‌লে খবর পাওয়া যায়, নিহত যুব‌কের নাম মো. মিরান মোল‌্যা (৩৫), সে উপ‌জেলার ভাওয়াল ইউনিয়নের দরজা পুরুড়া গ্রা‌মের আ. রউফ মোল‌্যার ছে‌লে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ২ জ‌নের মৃত‌্যুর খবর পাওয়া গেল‌।

সালথায় তাণ্ডবে পুড়িয়ে ফেলা হয় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার আসবাবপত্র। ছবি: ভোরের কাগজ

সালথা থানা পু‌লিশ সু‌ত্রে জানা যায়, গুজ‌বে হামলা চালানোর ঘটনায় মঙ্গলবার থানায় এক‌টি মামলা দা‌য়ের হ‌য়ে‌ছে, যার মামলা নং ৩, তা‌রিখ ৬ এপ্রিল ২০২১ ইং। মামলার সূত্র ধ‌রে তাণ্ডব চা‌লি‌য়ে নাশকতার ঘটনায় গোপা‌লিয়ার নুরু শেখ (১৮), মিনাজ‌দিয়ার স‌জিব গাজী (১৯), ইউসুফ‌দিয়ার রা‌বিন মাতুব্বর (১৯), ফুকরার আবুল কালাম শেখ (৩৪), মো. রিপন শেখ (৩৪), মো. ইলিয়াস মোল‌্যা (২৭), চিলারকাম‌দিয়ার মো. শ‌হিদুল ইসলাম (৩২), পিসনাই‌লের মো. রু‌বেল হো‌সেন ফ‌কির (২৫), ‌মিনাজদিয়ার মো. ইউনুস মাতুব্বর (৬০), সোনাপু‌রের রা‌কিবুল ইসলাম (১৮), বি‌নোক‌দিয়ার মো. ইসলাম (১৮), গোপা‌লিয়ার আমির মোল‌্যাকে (৩০) আটক ক‌রে। এ ঘটনায় জ‌ড়িত‌দের আট‌কের জন‌্য আইনশৃঙ্খলা বা‌হিনীর সদস‌্যদের অভিযান অব‌্যাহত র‌য়ে‌ছে‌।

তাণ্ডবে পুড়িয়ে ফেলা হয় সরকারি গাড়ি। ছবি: ভোরের কাগজ

ফ‌রিদপু‌রের অতিরিক্ত পু‌লিশ সুপার জামাল পাশা এসব তথ্য জানিয়ে ব‌লেন, যুবককে সরকারি কর্মচারীর লাঠিপেটার ঘটনা নিয়ে পুলিশের গুলিতে কয়েকজনের মৃত্যু এবং জনৈক মাওলানাকে গ্রেপ্তারের গুজব ছড়িয়ে সোমবার রাতে তাণ্ডব চালানো হয় ফরিদপুরের সালথা উপজেলায়। হামলা ও ভাঙচু‌রের ঘটনায় মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে, এজাহার না‌মিও ৩ জনসহ মোট ১২ জন‌কে পু‌লিশ আটক ক‌রে‌ছে, অন‌্যান‌্য আসামিদের আট‌কের জন‌্য পু‌লি‌শের অভিযান অব‌্যাহত র‌য়ে‌ছে।

সালথা তাণ্ডবের খণ্ডচিত্র। ছবি: ভোরের কাগজ

ফ‌রিদপু‌রের জেলা প্রশাসক অতুল সরকার ব‌লেন, সালথার তাণ্ডবের ঘটনায় তদন্তে ছয় সদস্যের দুটি কমিটি করা হয়েছে। এর একটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. তাসলিমা আলীকে অপর কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম মোল্যাকে। আগামি তিন কার্যদিবসের মধ্যে এই দুই কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সরকারি স্থাপনায় তাণ্ডব চালানো হয়। ছবি: ভোরের কাগজ

উল্লেখ্য, গত সোমবার (৫ই এপ্রিল) ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় লকডাউন কার্যকর করা না করা নি‌য়ে স্থানীয় উত্তেজিত জনতার মা‌ঝে গুজব ছ‌ড়ি‌য়ে প্রায় চার ঘন্টাব‌্যাপী তাণ্ডব ও ধ্বংশলীলা চালা‌নো হয়। তাণ্ডবলীলা শে‌ষে বর্তা‌মা‌নে প‌রি‌স্থি‌তি শান্ত র‌য়ে‌ছে। এলাকায় অতিরিক্ত পু‌লিশ, র‌্যাব ও বি‌জি‌বি মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। ঘটনার সময় উপ‌জেলা প‌রিষদ ও থানা এলাকা রণক্ষে‌ত্রে প‌রিণত হয়। উত্তেজিত জনতা উপ‌জেলা প‌রিষদ ভবন, উপ‌জেলা ভূ‌মি অফিস, উপ‌জেলায় প‌রিষদ চত্বরে স্থাপিত জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের ম‌্যুরাল, গাছপালা, উপ‌জেলা মু‌ক্তিযোদ্ধা কম‌প্লেক্স, উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার গা‌ড়ি‌, সহকারী ক‌মিশনারের গা‌ড়ি, মোটরসাই‌কেল, উপ‌জেলার সাম‌নে অব‌স্থিত পেট্রোল পাম্প, উপ‌জেলার সাম‌নে এক‌টি চায়ের দোকান, সালথা থানা ও কর্মকর্তা‌দের বাসভবনসহ বেশ কিছু স্থাপনা ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ ক‌রে। এ ঘটনায় জুবায়ের না‌মে এক যুব‌কের মৃত‌্যু হ‌য়ে‌ছে ব‌লে জানা যায়।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়