বিয়ের দিন জানা গেল হবু পুত্রবধূ নিজেরই মেয়ে, অতঃপর..!

আগের সংবাদ

হেফাজতকাণ্ডে হার্ডলাইনে সরকার

পরের সংবাদ

হিন্দু গ্রামে হামলা: শাল্লার ওসি সাসপেন্ড, দিরাইয়ের ওসি বদলি

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১ , ৮:৪৯ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৭, ২০২১ , ৯:১৬ পূর্বাহ্ণ

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাওয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হককে সাসপেন্ড করা হয়েছে। একই ঘটনায় দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলামকে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে।হেডকোয়ার্টার্স থেকে তাদের বিরুদ্ধে তদন্ত করা হয়েছিল।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাত ১১টায় পুলিশ সুপার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত ও দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে।

তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে তাদের বিষয়ে তদন্ত করা হয়েছে।

সিলেট পুলিশ রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ বলেন, শাল্লা উপজেলায় হিন্দু অধ্যুষিত গ্রামে হামলার ঘটনায় প্রাথমিক তদন্তে শাল্লার থানার ওসি ও দিরাই থানার ওসির দায়িত্বে অবহেলার সত্যতা পাওয়া গেছে। এজন্য শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত করে বরিশাল রেঞ্জে সংযুক্ত হতে নির্দেশ দেওয়া হয়েছে এবং দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভিবাজার জেলায় বদলি করা হয়েছে।

শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের যুবক ঝুমন দাসের ফেসবুক অ্যাকাউন্ট থেকে হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নিয়ে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে গত ১৭ মার্চ সকালে সেখানকার হিন্দুদের বাড়িঘরে হামলা চালায় হেফাজত সমর্থকরা। এতে অন্তত ৮৯টি পরিবারের বসতঘর ও সাতটি পারিবারিক মন্দির ক্ষতিগ্রস্ত হয়। গ্রামের মানুষের নিরাপত্তার জন্য নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে র‌্যাব ও পুলিশের অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়।

মামলার প্রধান আসামি দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের ইউপি সদস্য ও ওয়ার্ড যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম স্বাধীনকে ২০ মার্চ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার একটি গ্রাম থেকে আটক করে পিবিআই। এই মামলায় মোট ৩৫ জন আসামিকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে প্রধান আসামির ৫ দিন ও ২৯ আসামির ২ দিনের রিমান্ডে নেওয়া হয়।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়