ফের স্থগিত স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠান

আগের সংবাদ

দেশে করোনা রোগীর ৮১ শতাংশেই দক্ষিণ আফ্রিকার ভ্যারিয়েন্ট

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা ও ভাঙচুরের ঘটনায় আরও ১৩ মামলা

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১ , ১০:৩৯ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৭, ২০২১ , ১০:৩৯ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় আরও ১৩টি মামলা হয়েছে। এসব মামলায় অজ্ঞাতনামা ৪ হাজার ৩২০ জনকে আসামি করা হয়েছে। গত সোমবার রাত থেকে বুধবার (৭ এপ্রিল) বিকেল পর্যন্ত সদর মডেল থানায় এসব মামলা করা হয়। এ নিয়ে সহিংসতার ঘটনায় মোট ৪৫টি মামলা হয়। এতে প্রায় সাড়ে ৩৩ হাজার জনকে আসামি করা হয়।

পুলিশ ও মামলার নথিপত্র সূত্রে জানা গেছে, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় ৪৫টি মামলা হয়। এর মধ্যে সদর থানায় ৪০টি, আশুগঞ্জ থানায় ২টি, সরাইল থানায় ২টি ও ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে অগ্নিসংযোগের ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়। ৪৫টির মধ্যে ১১টি মামলায় ২০৯ জনের নাম উল্লেখ করা হয়। বাকি সবাই ‘অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী’।

পুলিশ জানায়, তাণ্ডবের সময় ভিডিও ফুটেজ ও স্থির ছবি দেখে হামলাকারীদের শনাক্ত করা হচ্ছে। এরই মধ্যে বেশ কয়েকজনকে শনাক্ত করে তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। হেফাজত নেতা-কর্মীদের বিরুদ্ধে হামলায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম বলেন, সোমবার রাত থেকে আজ বিকেল পর্যন্ত সদর থানায় মোট ১৩টি মামলা হয়েছে। এখন পর্যন্ত সদর থানায় ৪০টি মামলা হয়েছে।

স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়