×

চিত্র বিচিত্র

৯১ বছর বয়সী পুলিশ অফিসার, অবসরের ভাবনা নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১, ০১:৪২ পিএম

৯১ বছর বয়সী পুলিশ অফিসার, অবসরের ভাবনা নেই

এলসি বকশোত স্মিথ। ছবি: অডিটিসেন্ট্রাল

তিনি এক অন্যরকম এক পুলিশ কর্মকর্তা। কাজটাই তার নেশা ও পেশা। দেশের সেবায় করেছেন নিজেকে উৎসর্গ। তিনি হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের আর্কানসাসের ক্যামডনের ৯১ বছর বয়সী সর্বাধিক বয়স্ক পুলিশ কর্মকর্তা বকশোত স্মিথ। তিনি জানিয়েছেন, তার অবসর নেওয়ার কোনো পরিকল্পনা নেই।

এলসি বকশোত স্মিথ আরও বলেন, তিনি আগের মতো দ্রুত ঘোরাফেরা করেন না। তবে তিনি তার নিজের শহর ক্যামডনের রাস্তায় সপ্তাহে চারদিন টহল দেন। একদিনও তিনি বিরত থাকেননি। খবর অডিটি সেন্ট্রালের।

ডেপুটি হিসেবে তিনি ৪৬ বছর বয়সে চাকরি করার পরে অবসর নিয়েছিলেন। তবে ৫ মাসের বেশি সময় তিনি চাকরি থেকে দূরে থাকতে পারেননি। আবার কাজে ফিরে এসেছেন। তিনি সকাল ৭টা থেকে ৩টা পর্যন্ত কাজ করেন। সপ্তাহে চার দিন পুলিশ বিভাগের বেলিফ হিসেবে দায়িত্ব পালন করেন।

তবে পুলিশ ইউনিফর্ম পরে তাকেও আগ্নেয়াস্ত্র বহন করতে হয়। যদিও তাকে এটি ব্যবহার করতে হয় না। যেমন মেয়র জুলিয়ান লট দাবি করেছেন যে বকশোতের আরও অনেক শক্তিশালি অস্ত্র রয়েছে।

স্মিথ বলেন, একজন ভালো অফিসার হতে বন্দুক বা পিস্তল লাগে না। তবে মানুষের প্রতি গভীর শ্রদ্ধা ছিল। গ্রেপ্তার করার পরিবর্তে তিনি তার সেবা করেন এমন লোকদের প্রতি সমবেদনা অর্জন করার চেষ্টা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App