×

জাতীয়

সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে: আজিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১, ০৪:৪৭ পিএম

সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে: আজিজ

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ মঙ্গলবার (৬ এপ্রিল) যশোর সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর চারটি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। ছবি: আইএসপিআর

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলাসহ আর্থসামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। একই ধারায় ভবিষ্যতেও মাতৃভুমির অখণ্ডতা রক্ষা তথা জাতীয় প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকতে হবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) যশোর সেনানিবাসের এসটিসিএন্ডএস প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ সেনাবাহিনীর চারটি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি সেনাবাহিনীর সকলকে সম্মিলিত প্রচেষ্টায় দেশমাতৃকার প্রয়োজনে এগিয়ে আসতে নির্দেশ প্রদান করেন।

সেনাপ্রধান বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের এক বিশেষ অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ। অনেক প্রতিকূলতা পেরিয়ে এ অর্জন মাননীয় প্রধানমন্ত্রীর দেশপ্রেম ও অবিচল নেতৃত্বের অবদান। সেইসঙ্গে সেনাবাহিনীর প্রতি প্রধানমন্ত্রীর আস্থা আমাদের আরও নিরলসভাবে কাজ করতে অনুপ্রাণিত করবে।

সেনা প্রধান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় সেনাবাহিনী একটি আধুনিক, যুগোপযোগী এবং চৌকস বাহিনী হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। রেজিমেন্টাল কালার প্রাপ্তি যেকোনো ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত। জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে এই বিরল প্রাপ্তি নিঃসন্দেহে অধিক গৌরবের ও আনন্দময়।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ও ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন এবং ১০ ও ১১ সিগন্যাল ব্যাটালিয়ন এ কালার প্যারেডে অংশগ্রহণ করে। এরপর প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App