×

সারাদেশ

শ্রীনগরে মুজিববর্ষের গেইট নির্মাণকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১, ০৫:২২ পিএম

শ্রীনগরে মুজিববর্ষের গেইট নির্মাণকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া

মুজিববর্ষের গেইট পুনঃস্থাপনকে কেন্দ্র করে ‘দু গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা

শ্রীনগরে মুজিববর্ষের গেইট পুনঃস্থাপনকে কেন্দ্র করে ‘দু গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১১ টার দিকে উপজেলার কেয়টখালী এলাকার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সার্ভিস লেনে এই ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. আজিজুল ইসলাম মুজিববর্ষ উপলক্ষে ওই এলাকার ডাক্তার রোডের মাথায় গেইট নির্মাণ করে। গত রবিবার রাতে কাল বৈশাখীর ঝড়ে গেইটটি ভেঙ্গে যায়। মঙ্গলবার সকালে আজিজুল ইসলামের লোকজন পুনরায় গেইটটির নির্মাণ কাজ শুরু করে। এসময় সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা ও উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জাকির হোসেনের লোকজন এতে বাঁধা প্রদান করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১ টার দিকে জাকির হোসেন লোকজন নিয়ে নির্মাণাধীন গেইটের কাজে বাঁধা প্রদান করেন। এ সময় তার লোকজন হকিস্টিকসহ হাজির হলে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। খবর পেয়ে আজিজুল ইসলামের লোকজন মুখোমুখি অবস্থান নেয়। এসময় ‘দু গ্রুপের মধ্যে তর্ক বিতর্কের পরই ধাওয়া-পাল্টা ধাওয়া শুধু হয়। শ্রীনগর থানা পুলিশ ঘটনা স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে সাবেক যুবলীগ নেতা মো. জাকির হোসেন বলেন, আমার জায়গায় গেইট নির্মাণ করায় আমি বাঁধা দিয়েছি।

ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম বলেন, গেইটটি নির্মাণ করা হয়েছিল সরকারি রাস্তায়। বিষয়টি নিয়ে আপত্তি তোলার পর জাকির হোসেন পক্ষের লোকজন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম উজ্জল তা ফয়সালা করে দেন। তারপরও পরিস্থিতি ঘোলাটে করার জন্য জাকির হোসেন নিজে উপস্থিত হয়ে গেইট নির্মাণ কাজে বাঁধা প্রদান করেছেন।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. হেদায়াতুল ইসলাম ভূঞা বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। দুপক্ষকেই আপাতত গেইট নির্মাণ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App