×

আন্তর্জাতিক

মমতার পা ভেঙেছে, মন ভাঙতে পারেনি: পশ্চিমবঙ্গে জয়া বচ্চন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১, ০৯:৩০ এএম

মমতার পা ভেঙেছে, মন ভাঙতে পারেনি: পশ্চিমবঙ্গে জয়া বচ্চন

পশ্চিমবঙ্গে মমতার পক্ষে প্রচারে এসে সাংবাদিকদের সামনে জয়া বচ্চন। ছবি: সংগৃহীত

বলিউডের বাঙালি তারকা মিঠুন চক্রবর্তীকে ইতিমধ্যেই বাংলায় প্রচারে নামিয়েছে বিজেপি। তার জবাব দিতেই জয়াকে তৃণমূল আসরে নামিয়েছে বলে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে। ইতোমধ্যে পশ্চিমবঙ্গে এসেছেন এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ও সমাজবাদি পার্টির এমপি জয়া বচ্চন। এসেই তার স্পষ্ট বক্তব্য, ‘এখানে অভিনয় করতে আসিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইকে সম্মান করি।’ মমতার দল তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচারণা চালাবেন তিনি।

পশ্চিমবঙ্গে পৌঁছে সোমবার প্রথম সংবাদ সম্মেলনে জয়া বলেন, ‘‘মমতাজির প্রতি সব সময় আমার অগাধ ভালোবাসা ও শ্রদ্ধা রয়েছে। তিনি একা এক নারী সকল নৃশংসতার বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন, একা এক নারী সবার বিরুদ্ধে লড়াই করছেন। তার পা ভেঙ্গে গেছে। কিন্তু কিছুই তাকে আটকাতে পারছে না। ‘মমতাজি পশ্চিমবঙ্গের সবার গণতান্ত্রিক অধিকারের সুরক্ষায় লড়াই করে যাচ্ছেন।’

শুরুতে নিজেকে ‘প্রবাসী বাঙালি’ হিসেবে উল্লেখ করেন জয়া। ভিন রাজ্য থেকে বিজেপি নেতাদের নির্বাচনী প্রচারে আসা নিয়ে শুরু থেকেই ‘বহিরাগত’ অভিযোগে আক্রমণ চালাচ্ছে তৃণমূল। সেখানে জয়ার প্রচারে অংশ নেওয়া নিয়ে যাতে গেরুয়াশিবির পাল্টা প্রশ্ন তুলতে না পারে সেই রাস্তাই যেন শুরুতে বন্ধ করে দিলেন জয়া।

ভারতের এক সময়ে জনপ্রিয় অভিনেত্রী জয়ার জন্ম পশ্চিমবঙ্গে। তিনি উত্তর প্রদেশ থেকে চতুর্থ মেয়াদে রাজ্য সভার এমপি হয়েছেন।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, সমাজবাদি পার্টির প্রধান অখিলেশ যাদব মমতাকে তার হয়ে নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতির অংশ হিসেবেই সম্ভবত জয়া পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে এসেছেন। তিনি মূলত টালিগঞ্জের হয়ে তিনবারের এমএলএ অরুপ বিশ্বাসের পক্ষে প্রচার চালাবেন। অরুপের বিপক্ষের প্রার্থী ইউনিয়ন মন্ত্রী বাবুল সুপ্রিয়।

জয়া বচ্চনের আগামী ৮ এপ্রিল পর্যন্ত পশ্চিমবঙ্গে থাকার কথা। এই সময়ে তিনি মমতার সঙ্গে একটি র‌্যালিতে অংশ নেবেন। তবে কবে ওই র‌্যালি হবে তার দিনক্ষণ এখনো ঠিক হয়নি।পশ্চিমবঙ্গে আট দফায় বিধানসভার নির্বাচনে ভোট গ্রহণ হবে। মঙ্গলবার তৃতীয় দফার ভোট গ্রহণ হওয়ার কথা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App