প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেপ্তার

আগের সংবাদ

সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে 'জিন-এক্সপার্ট' দিয়ে করোনা পরীক্ষা

পরের সংবাদ

স্বাস্থ্যবিধি মেনে হাওরে বোরো ধান কাটার ব্যবস্থা নিতে হবে: কৃষিমন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১ , ১০:৪৯ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৬, ২০২১ , ১০:৫০ অপরাহ্ণ

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আগাম বন্যার হাত থেকে হাওর অঞ্চলসহ নেত্রকোণার বিভিন্ন উপজেলার উঠতি বোরো ফসল রক্ষার জন্য সরকার সব রকম ব্যবস্থা গ্রহণ করেছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হাওরে বোরো ধান কাটার ব্যবস্থা নিতে হবে।

মঙ্গলবার (৬ মার্চ) ধান কাটার জন্য কৃষকদের মাঝে কৃষিযন্ত্র কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ উদ্ধোধনকালে এ কথা বলেন তিনি। এসময় তিনি ভার্চুয়ালের মাধ্যমে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে যাতে ধান কাটার শ্রমিকদের কোনো সমস্যা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তাদের মাঝে যেমন মাস্ক বিতরণ করতে হবে তেমনি হ্যান্ড স্যানিটাইজার ও দিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে তাদের ধান কাটতে হবে। এ বিষয়টা জমির মালিকদের খেয়াল রাখাতে হবে।

সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুদা আক্তারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কৃষকদের হাতে কম্বাইন্ড হারভেস্টারের চাবি হস্তান্তর করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি।

এসময় আরও উপস্থিত ছিলেন, নেত্রকোণা সদর উপজেলা পরিষদ চেয়াারম্যান তফসির উদ্দিন খান, নেত্রকোণা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাবিবুর রহমান।

এ বছর নেত্রকোণায় মোট আটটি কম্বাইন্ড হারভেস্টার ভর্তুকি মূল্যে কৃষকদের আবেদনের প্রেক্ষিতে বিতরণ করা হচ্ছে। প্রতিটি কম্বাইন্ড হারভেস্টারের মূল্য ৩১ লাখ টাকা। এর মধ্যে ১৪ লাখ থেকে ১৯ লাখ ৬০ হাজার টাকা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে ভর্তুকি দেওয়া হচ্ছে আর কম্বাইন হারভেস্টার প্রাপ্ত কৃষক বাকি টাকা পরিশোধ করবেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়