আরও ৩ বছর বার্ন ইউনিটের দায়িত্বে সামন্ত লাল

আগের সংবাদ

বিয়ের এক মাসেই মা হচ্ছেন দিয়া

পরের সংবাদ

লকডাউনের মধ্যেও সব কিছু স্বাভাবিক পঞ্চগড়ে

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১ , ৬:১৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৬, ২০২১ , ৬:১৮ অপরাহ্ণ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সারাদেশে চলছে সাতদিনের লকডাউন। কিন্তু লকডাউনের মধ্যে পঞ্চগড়ে সব চলছে স্বাভাবিক ভাবেই। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মানুষের চলাফেরা আগের মতই। তবে সন্ধ্যার পরে মানুষের চাপ কিছুটা কমে যায়। দূর ও স্বল্প পাল্লার বাস-মিনিবাস ছাড়া সড়ক মহাসড়কে চলছে সব ধরণের গণপরিবহন। ব্যাটারী চালিত ভ্যান-রিক্সা,ইজিবাইক আর তিন চাকার যান পাগলুর দখলে সড়ক মহাসড়ক।

পণ্য বোঝাই ট্রাক-ট্রলির কারণে মাঝে মধ্যে সৃষ্টি হচ্ছে যানজটেরও। গ্রাম কিংবা শহরের বাজার-ঘাট চলছে সব আগের মতই। পঞ্চগড় জেলা শহরের এমন কোন দোকান-পাট নেই যেটি খোলা ছিল না। হোটেল রেস্তোরা গুলোয় খাবার পার্সেল করে নেওয়ার জন্য খোলা রাখার কথা থাকলেও গোপনে তারা হোটেলই খাবার সরবরাহ করছে। তবে যে কোন সময় প্রশাসনের লোকজন আসতে পারে এই ভয়ে এক সার্টার খোলা রেখেই দিনে-রাতে চলছে বেচা-কেনা।

প্রশাসনের কাউকে আসতে দেখলেই বাইরে থেকে সর্তক বার্তা দেওয়ার জন্য স্থানে স্থানে রাখা হয়েছে দোকানের কর্মচারীদের। বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৬ টার মধ্যে অনেক দোকান মালিকেরা দোকান বন্ধ করে চলে গেলেও থেকে যাচ্ছেন কিছু দোকান মালিক। তবে লকডাউনের দুই দিনে দিনের বেলায় প্রশাসন কিংবা আইন শৃংখলা বাহিনীর তেমন কোন নজরদারি লক্ষ্য করা যায়নি। লকডাউনে সব কিছু স্বাভাবিক থাকলেও বেড়েছে মাস্কের ব্যবহার। শহরে আসা ৮০ শতাংশ মানুষই মাস্ক পড়েছে। তবে আগের মত কিছু লোকের মাস্ক এখনও পকেটেই কিংবা থুঁতনীতে শোভা পাচ্ছে।

এদিকে গত সোমবার বিকেলে লকডাউনের মধ্যেও দোকান খোলা রাখায় পঞ্চগড় বাজারের আলহাজ্ব ক্লথ স্টোরে জরিমানা করতে চাইলে পঞ্চগড় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলামের উপর চড়াও হয় বস্ত্র ব্যবসায়ী ও কর্মচারীরা। পরে প্রতিরোধের মুখে সেখান থেকে সরে যেতে বাধ্য হন তিনি। এই ঘটনার কয়েক মিনিটের মধ্যেই দোকান খোলা রাখার দাবিতে পঞ্চগড়-ঢাকা মহাসড়ক প্রায় এক ঘন্টা অবরোধ করে রাখে বস্ত্র ব্যবসায়ী ও কর্মচারীরা। বিক্ষোভকারীরা সড়কে আগুন জ্বেলে মিছিল করতে থাকে। এ সময় সড়কে কয়েকশ যানবাহন আটকা পড়ে। চরম দুর্ভোগে পড়েন পথচারীরা।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়