মামুনুলসহ ১৭ জনের বিরুদ্ধে করা মামলা তদন্তের নির্দেশ

আগের সংবাদ

অভিযোগ প্রমাণিত হলে মামুনুলকে গ্রেপ্তার : ডিসি মতিঝিল

পরের সংবাদ

মাড়ির স্বাস্থ্য ভালো রাখতে যা যা করণীয়

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১ , ৪:৫৭ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৬, ২০২১ , ৫:০২ অপরাহ্ণ

কাঁচা সবজি রক্ত চলাচল স্বাভাবিক রাখে। সঙ্গে সঙ্গে মাড়ির স্বাস্থ্যও ভালো রাখে। আপনার কি মাঝে মাঝেই মাড়ি থেকে রক্ত পড়ছে? মাড়ি থেকে রক্ত পড়ার কারণ হল মাড়িতে ইনফেকশন। এছাড়া, মাড়ি থেকে রক্ত পড়া মাড়ির বিভিন্ন অসুখেরও লক্ষণ। কিন্তু কি কি বিষয় মেনে চললে, খাদ্য তালিকায় কোন কোন খাবার রাখলে তা মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করবে, জেনে নিন। খবর জি নিউজের।

১. যে সমস্ত খাবারে প্রচুর পরিমানে ভিটামিন সি আছে, সেই সমস্ত খাবার বেশি পরিমানে খেতে হবে। লেবু জাতীয় ফল যেমন, কমলালেবু কিংবা মুসুম্বি লেবুতে ভিটামিন সি থাকে। মাড়ির কোষকে সুস্থ রাখতে এগুলো খুবই উপকারী। মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করে।

২. প্রচুর পরিমানে বেটা ক্যারোটিন থাকে অ্যাপ্রিকটে। যা আমাদের শরীরে ভিটামিন এ জোগায়। মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ করে ভিটামিন এ। এর জন্য পালং শাক এবং গাজর একদম উপযুক্ত খাবার।

৩. প্রত্যেকদিন যদি অন্তত ২ গ্লাস করে দুধ খান, তাহলে মাড়ি থেকে রক্ত পড়া প্রতিরোধ সম্ভব। দুধ আমাদের শরীরে ক্যালসিয়াম জোগায় এবং মাড়িকে আরও শক্তিশালী করে।

৪. খাদ্য তালিকায় কাঁচা সবজি অবশ্যই রাখুন। কাঁচা সবজি রক্ত চলাচল স্বাভাবিক রাখে। একই সঙ্গে মাড়ির স্বাস্থ্যও ভালো রাখে।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়