ফেনীর সেই নুসরাতের ওপর অগ্নিসংযোগের দুই বছর

আগের সংবাদ

মমতার পা ভেঙেছে, মন ভাঙতে পারেনি: পশ্চিমবঙ্গে জয়া বচ্চন

পরের সংবাদ

পাহাড় কাটার দায়ে মাদরাসা পরিচালককে ৭৮ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১ , ৯:১৫ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৬, ২০২১ , ৯:১৫ পূর্বাহ্ণ

পাহাড় কাটার অভিযোগে চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকার ‘জালালাবাদ তালিমুল কুরআন মাদরাসা’ নামে একটি কওমি মাদরাসার পরিচালককে ৭৮ লাখ ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। অর্থদণ্ড পাওয়া ওই ব্যক্তির নাম হাফেজ মো. তৈয়ব।

সোমবার (৫ এপ্রিল) পরিবেশ অধিদফতরের পরিচালক রুবিনা ফেরদৌস স্বাক্ষরিত এক চিঠিতে জরিমানার বিষয়টি চট্টগ্রাম কার্যালয়কে জানানো হয়।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক বলেন, নগরের জালালাবাদ আরেফিন নগর এলাকায় অবস্থিত একটি কওমি মাদরাসার পাশে চারটি স্থানে সর্বমোট এক লাখ ৫৬ হাজার ১৫০ ঘনফুট পাহাড় কাটার প্রমাণ পেয়েছে পরিবেশ অধিদফতর। এ বিষয়ে গত ৩১ মার্চ পরিবেশ অধিদফতরের এক শুনানিতে মাদরাসা পরিচালক মো. তৈয়বকে ৭৮ লাখ ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, জরিমানার টাকা আগামী ১৫ এপ্রিলের মধ্যে পরিশোধের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি যেসব পাহাড় কাটা হয়েছে সেগুলো পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে অভিযুক্তকে তিন মাসের সময় দেয়া হয়েছে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়