কওমিসহ সব মাদ্রাসা বন্ধ রাখার নির্দেশ

আগের সংবাদ

টিকা নিয়েও করোনায় আক্রান্ত এমপি তানভীর ইমাম

পরের সংবাদ

নিগারের সেঞ্চুরিতে উড়ে গেল প্রোটিয়ারা

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১ , ৬:৩০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৬, ২০২১ , ৬:৩০ অপরাহ্ণ

নিগার সুলতানার সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দল মঙ্গলবার (৬ এপ্রিল) দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে। ৮ উইকেটে প্রোটিয়াদের ১৯৬ রানের জবাবে লাল-সবুজের প্রতিনিধিরা ৩ উইকেট হারিয়ে ২৭ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায়। নিগার সুলতানা ১৩৫ বলে ১০১ রান করে অপরাজিত ছিলেন। ম্যাচসেরাও হয়েছেন তিনি। আগের ম্যাচে ৫৪ রানে জিতেছিল বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজে বাংলাদেশ এখন ২-০ ব্যবধানে এগিয়ে। ৮ এপ্রিল একই ভেন্যুতে তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ দক্ষিণ আফ্রিকার ১৯৭ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশ প্রথম উইকেট হারায় দলীয় ১৬ রানের মাথায়। এ সময় শারমিন সুলতানা ৭ রান করে খায়াকাজি ম্যাথের শিকার হন। মুরশিদা খাতুন ও ফারজানা হক ফিরেন দলীয় ৩৮ ও ৮২ রানে। মুরশিদা ২১ ও ফারজানা ১৫ রান করেন। এরপর রুমানা আহমেদকে নিয়ে ১১৫ রানের জুটি গড়েন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নিগার সুলতানা। তাতেই জয়ের স্বাদ পায় লাল-সবুজের প্রতিনিধিরা। নিগার সুলতানার ইনিংসটি সাজানো ছিল ১১টি চারের মারে। রুমানা আহমেদ ৬৯ বলে করেছেন ৪৫ রান। তার ইনিংসে ৪ টি চারের মার ছিল।

এর আগে টস জিতে ব্যাটিং বেছে নেওয়া দক্ষিণ আফ্রিকাকে ১৯৬ রানে বেধে ফেলে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন রিতু মনি ও নাহিদা আক্তার। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসটি এসেছে ওপেনার অ্যান্ড্রি স্টেইনের ব্যাট থেকে। ১১৮ বলে ৮০ রান করেন তিনি। বাকিদের মধ্য অ্যানেকে বোচ ৪২, রবিইন সিয়ারলি ১৯, লিয়াহ জোনস ১৬ ও ফায়ে তিউনিক্লিফ ১৫ রান করেন।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়