×

জাতীয়

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে নিখোঁজ ২৯, তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২১, ১০:৩০ এএম

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে নিখোঁজ ২৯, তদন্ত কমিটি

শীতলক্ষ্যা নদীতে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় এ পর্যন্ত পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ২৯ জন। ভোররাত পর্যন্ত চেষ্টা করেও লঞ্চটিকে অর্ধেকের বেশি তোলা যায়নি।

লঞ্চডুবির ঘটনায় জেলা প্রশাসন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরীকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটিতে বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের প্রতিনিধি এবং সদরের ইউএনওকে রাখা হয়েছে।

কর্মকর্তারা বলছেন, টেকনিক্যাল সমস্যার কারণে লঞ্চটিকে কিছুদূর ওঠানোর পর আবার ডুবে যাচ্ছে। সকাল থেকে লঞ্চটি আবার টেনে তোলার কাজ শুরু হয়েছে। আশঙ্কা করা হচ্ছে লঞ্চটির ভেতরে আরো মানুষের মৃতদেহ আটকে থাকতে পারে।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম বেপারী বলছেন, লঞ্চটি ডুবে যাওয়ার পর একটি মরদেহ হাসপাতাল থেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আর বাকি চারটি মরদেহ উদ্ধারের পর সেগুলো ঘটনাস্থল থেকেই স্বজনদের কাছে দিয়ে দেয়া হয়। তবে সোমবার সকাল পর্যন্ত কোন লাশ উদ্ধার করা হয়নি।

রবিবার বিকেলে শীতলক্ষ্যা নদীতে কয়লাঘাট এলাকায় একটি নির্মাণাধীন সেতুর কাছে লঞ্চটি ডুবে যায়। লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জের দিকে রওনা দেয়ার পর সৈয়দপুর কয়লাঘাট চায়না ব্রিজের কাছে পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে। লঞ্চটি একটি ট্যাংকারের সাথে ধাক্কা লাগার পর সাথে সাথেই ডুবে যায়।।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App