×

আন্তর্জাতিক

ভারতে লাখ ছাড়িয়ে গেল দৈনিক সংক্রমণ, আভাস লকডাউনের!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২১, ০৪:৪৩ পিএম

প্রতিবেশী দেশ ভারতে প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে। গত একদিনে করোনার রেকর্ড সংক্রমণ ১ লাখ ছাড়িয়ে গেছে। সোমবার (৫ এপ্রিল) এ তথ্য জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতের মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৭ হাজারেরও বেশি। মৃতের সংখ্যা পাঁচশোর কাছাকাছি। খবর দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেসের।

দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ্যা সংক্রমিতের প্রায় অর্ধেক হয়েছে দেশটিতে। টিকা কর্মসূচির একপর্যায়ে মনে করা হয়েছিল, করোনা সংক্রমণের অবসান হবে। কিন্তু আবারও মহামারীর তীব্রতা বাড়ার আশংকা সৃষ্টি হয়েছে।  দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট বলছে, রবিবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩ হাজার ৫৫৮ জন। ফলে দেশটির সর্বমোট আক্রান্তের সংখ্যা হল ১ কোটি ২৫ লক্ষ ৮৯ হাজার ৬৭ জন।

করোনা পরিস্থিতির উন্নতি না হলে আবারোও লকডাউনের সিদ্ধান্ত নিতে পারে দেশটির কেন্দ্রীয় সরকার, এমন আভাসও উঠে আসে দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে মন্ত্রিপরিষদের এক বৈঠকে।

দেশটিতে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭ লক্ষ ৪১ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৭৮ জনের। ফলে দেশটির মৃতের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৬৫ হাজার ১০১ জন। এ সপ্তাহের শেষে মহারাষ্ট্রে শুরু হচ্ছে লকডাউন। পরিস্থিতি সামাল দিতে জারি হয়েছে নাইট কারফিউ। বিহারে ১০ তারিখ পর্যন্ত বন্ধ স্কুল। ওড়িশায় সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App