×

সারাদেশ

‘দয়া করে আমার লাশ ময়না তদন্ত করবেন না’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২১, ০৯:৪১ পিএম

‘দয়া করে আমার লাশ ময়না তদন্ত করবেন না’

আত্মহত্যাকারী যুবক হাফিজুল ইসলাম। ছবি: সংগৃহীত

ঘরের আড়ালে ২৮ বছর বয়সী যুবকের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। কর্তব্যরত চিকিৎসক ওই যুবককে মৃত ঘোষণা করেন। লাশ ময়না তদন্ত না করার অনুরোধ জানানো স্বজনরা একটি সুইসাইড নোট খুঁজে পায়।

সোমবার (৫ এপ্রিল) সকালে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় পাড়েরহাট ইউনিয়নের টগড়া এলাকায় এ ঘটনা ঘটে। যুবকটির নাম হাফিজুল ইসলাম।

গত দুই মাস আগে হাফিজুল তার স্ত্রী লামিয়াকে আনুষ্ঠানিকভাবে নিজ বাড়িতে নিয়ে আসেন। যে ঘরে তিনি আত্মহত্যা করেন সে ঘরে এখনও তার বাসর সাজানো রয়েছে বলে জানা গেছে। নিহত হাফিজুল ইসলাম (২৮) একই এলাকার বাদশা হাওলাদারের ছেলে।

জানা যায়, হাফিজুলকে ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেন তার স্বজনরা। পরে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা তার মৃত্যু নিশ্চিত করেন।

এর আগে হাফিজুল একটি সুইসাইড নোট লিখে রেখে যান। সুইসাইড নোটে তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয় বলে তিনি উল্লেখ করেন। এ ছাড়া তার মরদেহটি যাতে ময়নাতদন্ত না করা হয়, সে জন্যও অনুরোধ করেন। তার কাছে চারজন লোক ৮১ হাজার টাকা পাবে, যা তার ব্যবহৃত মোটরসাইকেলটি বিক্রি করে পরিশোধ করতে বাবার প্রতি অনুরোধ রেখে যান। পরিবারের সবার কাছে তিনি ক্ষমা চেয়েছেন ওই সুইসাইড নোটে।

ইন্দুরকানী থানার ওসি হুমায়ুন কবির বলেন, হাফিজুল নামে এক যুবক মারা গেছে বলে শুনেছি। তার পরিবারের লোকজন ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে। সেখানে তিনি মারা গেছেন। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App