×

সারাদেশ

চবি ক্যাম্পাসে চলে আসা অজগর সাপটি জঙ্গলে অবমুক্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২১, ০৮:০৮ পিএম

চবি ক্যাম্পাসে চলে আসা অজগর সাপটি জঙ্গলে অবমুক্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে থেকে উদ্ধার অজগর সাপটিকে সোমবার আবার বিশ্ববিদ্যারয়ের পাহাড়ি জঙ্গলে অবমুক্ত করা হয়। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কাম্পাসে প্রায় ১৫ ফুট দৈর্ঘ্য একটি অজগর সাপ ধরা পড়েছিল। এটির ওজন কমপক্ষে ১০ কেজি হবে বলে জানা গেছে। পরে সোমবার এটিকে আবার বিশ্ববিদ্যালয়ের পাহাড়ি জঙ্গলের জলাশয়ে ছেড়ে দেয়া হয়েছে। ধারনা করা হচ্ছে সাপটি খাবারের সন্ধানে জঙ্গল ছেড়ে লোকালয়ে চলে এসেছিল।

চবি প্রশাসনিক সুত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সাপের কামড়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাদেক হোসেন টিপু সামান্য আহত হয়েছেন। তবে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়ার পরে তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালযের প্রক্টর প্রফেসর ড: রবিউল হোসেন ভুঁইয়া।

তিনি সোমবার ভোরের কাগজকে জানান, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন এলাকা থেকে এ সাপটি উদ্ধার করা হয়। চবি’র শিক্ষার্থীরা রবিবার রাত আনুমানিক ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাপটি দেখতে পেয়ে উদ্ধার করে চবি নিরাপত্তা দফতরে পাঠায়।

এ বিষয়ে সাপটি উদ্ধারে থাকা সাদেক হোসেন টিপু’র বরাত দিয়ে প্রক্টর রবিউল হোসেন জানান, রাতে বাসায় ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনের রাস্তায় সাপটি দেখতে পেয়ে টিপুসহ আরো কয়েকজন মিলে সাপটি উদ্ধার করে নিরাপত্তা দপ্তরে পাঠিয়ে দেয়।

তবে সোমবার সাপগবেষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রানীবিদ্যা বিভাগের শিক্ষক ড: আবদুল ওয়াহেদ চৌধুরীর পরামর্শে অজগর সাপটিকে পাহাড়ি এলাকার একটি জলাশয়ে ছেড়ে দেয়া হয়েছে। ড: আবদুল ওয়াহেদ চৌধুরীর বরাত দিয়ে প্রক্টর রবিউল জানান, অজগর সাপ তেমন বিষাক্ত নয়। তারপরও আমাদের যে শিক্ষার্থী আহত হয়েছিল তাকে চট্টগ্রাম িেডকেলে পাঠানো হয়েছিল চিকিৎসার জন্য। তিনি চিকিৎসা নিয়ে ক্যাম্পাসে চলে এসেছেন এবং সুস্থ আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App