সাঁতারে তৃতীয়দিনে আরো দুই রেকর্ড

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি মেনে মসজিদে জামায়াতের সঙ্গে নামায আদায়: ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

পরের সংবাদ

বিজিএমইএর ইতিহাসে পরিচালক পদে মা-ছেলে

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১ , ৪:৫৪ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২১ , ৪:৫৪ অপরাহ্ণ

বাংলাদেশ পোশাক রফতানিকারক ও মালিক সমিতির (বিজিএমইএ) দ্বি-বার্ষিক (২০২১-২০২৩) নির্বাচনে সভাপতি রুবানা হক ও তাঁর ছেলে নাভিদুল হক বিজয়ী হয়েছেন। ফলে সংগঠনের পরবর্তী পর্ষদে পরিচালক পদে একসঙ্গে দায়িত্ব পালন করবেন মা-ছেলে। বিজিএমইএ’র ইতিহাসে পরিচালক পদে মা-ছেলে এটাই প্রথম। দেশের ব্যবসায়িক সংগঠনের পরিচালনা পর্ষদেও এমন ঘটনা বিরল।

নির্বাচনে সর্বাধিক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হন ফারুক হাসান। তারপর দ্বিতীয় সর্বোচ্চ ১ হাজার ১৫৭টি ভোট পেয়ে নির্বাচিত হন সভাপতি রুবানা হক। চট্টগ্রামের ২০৩ ও ঢাকার ৯৫৪ জন ভোটারের ভোট পান বিজিএমইএর বর্তমান এই সভাপতি। অন্যদিকে তাঁর ছেলে নাভিদুল হক পেয়েছেন ৯৪৩ ভোট। তিনি চট্টগ্রামের ১৭৯ ও ঢাকার মালিকদের ৭৬৪টি ভোট পেয়েছেন।

প্রথমবারের মতো বিজিএমইএর পর্ষদে মা-ছেলে দায়িত্ব নেওয়ার বিষয়ে জানতে চাইলে রুবানা হক গণমাধ্যমকে বলেন, মানুষ হিসেবে আমাদের সন্তান আমাদের চাইতে অনেক ভালো। মা হিসেবে আমি আশা করি, আমার ছেলে তাঁর শিক্ষা, নিষ্ঠা আর সততা দিয়ে বিজিএমইএর পর্ষদে কাজ করবে।

দীর্ঘ আট বছর পর বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোট হয়েছে। ঢাকা ও চট্টগ্রামে সংগঠনের ৩৫ পরিচালক পদের জন্য লড়েছেন নির্বাচনকেন্দ্রিক জোট সম্মিলিত পরিষদ ও ফোরামের ৭০ জন প্রার্থী। স্বাধীনতা পরিষদ নামের আরেকটি জোট সম্মিলিত পরিষদের সঙ্গে যৌথভাবে নির্বাচন করেছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়