চবি ক্যাম্পাসে চলে আসা অজগর সাপটি জঙ্গলে অবমুক্ত

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

ছাত্র ইউনিয়নের সভাপতিকে মারধর, সিপিবি নেতার অস্বীকার

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১ , ৮:২৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২১ , ৮:৩৪ অপরাহ্ণ

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহকে সিপিবির দুই নেতা মারধর করেছেন এমন অভিযোগ এনেছেন সিপিবির ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা। সোমবার (৫ এপ্রিল) এর বিচারের দাবিতে সংগঠনটির কয়েকজন নেতাকর্মী রাজধানীর পল্টনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বিচার না হওয়া পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি চলবে।

ছাত্র নেতারা অভিযোগ করেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) শ্রমিক নেতা জলি তালুকদার এবং হজরত আলী গতকাল রবিবার রাত ৯টার দিকে ফয়েজ উল্লাহকে পল্টনে অমর চাঁদ মিষ্টান্ন ভাণ্ডারের সামনে ঢেকে এনে মারধর করেন। তার দেহে আঘাতের চিহ্নও স্পষ্ট । এ দুই নেতার বিচারের দাবিতে তারা সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন। এদিকে মারধরের শিকার ফয়েজ উল্লাহর ছবি সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে পড়ে। বিচার না পাওয়া পর্যন্ত তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

তবে অভিযুক্তরা তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। সোমবার সন্ধ্যায় মুঠোফোনে জলি তালুকদার ভোরের কাগজকে জানান, একেবারে সম্পূর্ণ মিথ্যে অভিযোগ। ওরা রবিবার বিকেলে একটা এবং রাতে আরো একটা অভিযোগ জানিয়েছে। আমি ওদের সঙ্গে দেখা করে কেন তারা এসব করছে জানতে চেয়েছি। তবে ছাত্র ইউনিয়নের কয়েকজন ছেলে মেয়ে এসব অমুলক মিথ্যে অভিযোগ করছে বলে মন্তব্য করেন তিনি।

আবার সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফী রতন ভোরের কাগজকে বলেন, আজ সোমবার (৫ এপ্রিল) আমরা একটা প্রেসিডিয়াম মিটিং করেছি। সেখানে বিষয়টি তদন্তের জন্য এক ফ্যাক্ট ফাইডিং কমিটি গঠন করা হয়েছে। তারা দু দিনের মধ্যে রিপোর্ট দিলে বোঝা যাবে আসল ঘটনাটা কি। তবে সিপিবি অফিসে দুটি শ্রমজীবী ক্যান্টিন রয়েছে। একটা ছাত্র নেতারা চালায় সেখানে তারা আসতে বা বসে থাকতে পারে, এটা হর হামেশাই হয়।

এদিকে ফয়েজ উল্লাহ জানান, অবস্থান কর্মসূচি গতকাল রোববার রাত ১১টা থেকে শুরু হয়। তারা সিপিবির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ঘটনার বিষয়ে লিখিত অভিযোগও দিয়েছেন। বিচার না পাওয়া পর্যন্ত তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন। এ ঘটনায় পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ফয়েজ উল্লাহ।

এর আগে গতকাল রবিবারই পল্টনে অনুষ্ঠিত ছাত্র ইউনিয়নের এক কর্মসূচিতে সংগঠনটির কবি নজরুল সরকারি কলেজ শাখার দপ্তর সম্পাদক জোবায়ের সজলকে মারধর করা হয়। ওই ঘটনায় সাবেক ছাত্র ইউনিয়ন নেতা ও বর্তমান সিপিবি শান্তিনগর শাখার নেতা মঞ্জুর মঈনের বিরুদ্ধে অভিযোগ ওঠে। ফেসবুকে লেখালেখিকে কেন্দ্র করে সজলকে সিপিবি কার্যালয় মুক্তি ভবন থেকে টেনে হিঁচড়ে বের করে মারধর করেন মঞ্জুর মঈন। গত রবিবার সন্ধ্যায় আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে ছাত্র ইউনিয়ন।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়