করোনায় ৫২ মৃত্যু, আবারও ৭ হাজারের বেশি শনাক্ত

আগের সংবাদ

টিসিবির ট্রাকের সামনে ক্রেতাদের ভিড়

পরের সংবাদ

খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামালকে অব্যাহতি

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১ , ৪:১৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২১ , ৪:১৬ অপরাহ্ণ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি সোমবার (৫ এপ্রিল) দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে গুলশানে চেয়ারপারসনের দপ্তরে ইস্যু করা হয়েছে। আজকের মধ্যেই চিঠিটি মারুফ কামাল খানের কাছে পাঠানো হবে।

জানা গেছে সাম্প্রতি মারুফ কামাল খানের কিছু ফেইসবুক স্ট্যাটাস নিয়ে বিএনপিতে আলোচনা সমালোচনার জের ধরেই তাকে প্রেস সচিবের পথ থেকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএনপির দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানতে চাইলে দলটির দপ্তরের দায়িত্বে থাকা বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স বলেন, প্রেস সচিবকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্তটি দলের পক্ষ থেকে তাকে জানানো হয়েছে। তিনি আদেশপ্রাপ্ত হয়ে অব্যাহতিপত্রটি গুলশান অফিসে পাঠিয়েছেন।

নাম প্রকাশ না করা শর্তে বিএনপির এক নেতা জানান, ২০১৮ সাল থেকেই মারুফ কামাল খান নিষ্ক্রিয়। তিনি তার কর্মস্থলে আসছেন না। প্রেস সচিবের পদ ব্যবহার করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। দায়িত্বে পালনে অবহেলা করছেন। এ জন্য স্থায়ী কমিটির বৈঠকে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

২০০৯ সাল থেকে মারুফ কামাল খান বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিবের দায়িত্বে ছিলেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়