অ্যাতলেটিকোর হারে খুশি রিয়াল-বার্সা

আগের সংবাদ

বিজিএমইএর নতুন সভাপতি ফারুক হাসান

পরের সংবাদ

কোহলি দম্পতির উদারতা

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১ , ৯:৫৬ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২১ , ৯:৫৬ পূর্বাহ্ণ

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির পশুর প্রতি আগে থেকেই আলাদা একটা মায়া ও দুর্বলতা আছে। তিনি নিজেও বাসায় কুকুর পুষেন। তার পশুর প্রতি প্রেম সবার কাছে জানা। আর তার স্ত্রী বলিউড নায়িকা আনুশকা শর্মাও পশুপাখিকে বেশ ভালোবাসেন। আর তাই তো রাস্তার পশুদের জন্য দুটি স্থাপনা তৈরি করে দিয়েছেন এই তারকা দম্পতি।

গতকাল ছিল বিশ্ব পশুপ্রেমী দিবস। আর এমন বিশেষ দিনে মুম্বাই শহরের দুটি জায়গায় রাস্তার কুকুর-বিড়ালদের থাকা ও চিকিৎসার জন্য এই দম্পতির অনুদানে ঘর তৈরি করেছে বিরাট কোহলি ফাউন্ডেশন। ভারতীয় অধিনায়কের এই উদ্যোগে কয়েকটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থাও যুক্ত হয়েছে। মুম্বাইয়ের মালাড ও বৈসার অঞ্চলে তৈরি করা হয়েছে এই স্থাপনাগুলো।

পশুপ্রেমী কোহলি অনেক দিন ধরেই এমন কিছু করার স্বপ্ন দেখেছেন বলে টুইটারে এক পোস্টে বলেছেন। নিজের স্বপ্নের এই প্রকল্প নিয়ে টুইটারে তিনি বলেন, ‘আমি ও আনুশকা অনেক দিন থেকেই এই কাজটা করতে চেয়েছিলাম। বিশেষ করে আনুশকার জন্যই পশুপ্রেম বেড়ে উঠেছে। ওর সঙ্গে পরিচয় হওয়ার পর থেকে পশুপ্রেম ও পশুদের সুরক্ষা এবং তাদের স্বাস্থ্য নিয়ে ভাবনা আরো গভীর হয়েছে। তাই এমন উদ্যোগে শামিল হয়ে ভালো লাগছে।’

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়