সদরঘাটে কোনো লঞ্চ বাঁধা নেই

আগের সংবাদ

ভারতে লাখ ছাড়িয়ে গেল দৈনিক সংক্রমণ, আভাস লকডাউনের!

পরের সংবাদ

ইন্দোনেশিয়ায় ঝড়ে-বন্যায় ১১৩ জনের মৃত্যু

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১ , ৪:৪০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৬, ২০২১ , ১২:৫৪ পূর্বাহ্ণ

ইন্দোনেশিয়ার দক্ষিণপূর্বাঞ্চলীয় দ্বীপগুলোতে ঘূর্ণিঝড় সেরোজার প্রভাবে ভারি বৃষ্টিপাত, বন্যা ও ভূমিধসে অন্তত ১১৩ জন প্রাণ হারিয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও অনেকে। সোমবার (৫ এপ্রিল) দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা বিএনপিবি এসব তথ্য জানিয়েছে। স্থানীয় কর্মকর্তারা আশংকা করছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। খবর: রয়টার্স।

সংস্থাটি জানায়, বেশ কয়েকটি দ্বীপ নিয়ে গঠিত পূর্ব নুসা তেংগারা প্রদেশে প্রবল বৃষ্টির মধ্যে আকস্মিক বন্যা, ভূমিধস ও ঝড়ে ঘরবাড়ি হারানো ৪ শতাধিক বাসিন্দাকে নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়েছে।

ঝড় ও বন্যায় বেশ কয়েকটি সেতু ধসে পড়েছে। গাছপালা ভেঙে কয়েকটি সড়ক বন্ধ হয়ে গেছে। ঘূণিঝড়ের কারণে সৃষ্ট প্রবল ঢেউয়ে একটি জাহাজ ডুবে গেছে। বৈরি পরিস্থিতির কারণে তল্লাশি ও উদ্ধার অভিযান কঠিন হয়ে পড়েছে।

প্রেসিডেন্ট জোকো উয়িদোদো সমবেদনা প্রকাশ করেছেন এবং চরম আবহাওয়া পরিস্থিতির সময় ওই অঞ্চলের বাসিন্দাদের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা অনুসরণ করার আহ্বান জানিয়েছেন।

সোমবার ভোর রাতে ঘূর্ণিঝড় সেরোজা তিমুর দ্বীপের দক্ষিণপশ্চিমে সাভু সাগরে আঘাত হানে।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়