×

জাতীয়

সোমবার থেকে গণপরিবহন বন্ধ ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২১, ১১:৫৭ এএম

করোনাভাইরানের বিস্তার রোধে আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে গণপরিবহন বন্ধ থাকবে। তবে পণ্যপরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

রবিবার (৪ মার্চ) সকালে রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গণমাধ্যমকে এ তথ্য জানান। এসময় তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

জনসাধারণকে স্বাস্থ্যবিধি ও শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ ব্যাপারে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে আরও কঠোর হতে হবে।

করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় আর কোনো ভাবেই উদাসীনতা দেখার সুযোগ নেই, তাই হাটবাজারে, ফেরি, লঞ্চঘাট ও বাসস্ট্যান্ডসহ অন্যান্য জায়গায় গেলে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

আগামীকাল থেকে শুরু হওয়া লকডাউন কার্যকর করার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, জীবনের থেকে জীবিকা কোনো ভাবেই বড় নয়। আগে নিজে বাঁচুন এবং পরিবারকে বাঁচাতে সহযোগিতা করুন।

ওবায়দুল কাদের ভাসমান অসহায় মানুষদের নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এটাই এখন আওয়ামী লীগের একমাত্র রাজনীতি।

সারাদেশে সীমিত আকারে ঘরোয়াভাবে রাজনৈতিক কার্যক্রম চালানোর নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামান্য উদাসীনতায় দেশকে মৃত্যু উপত্যকায় নিয়ে যাবে তাই নিজের জন্য হলেও শতভাগ মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

রমজানকে সামনে রেখে নিত্যপণ্যের দাম না বাড়ানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্যোগে জনগণের দুর্ভোগ বাড়াবেন না।

এসময় ধানমন্ডি কার্যালয়ে ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন,ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, শিক্ষা বিষয়ক সম্পাদক সামছুন্নাহার চাঁপা, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ অন্যান্য কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে শনিবার (৩ এপ্রিল) করোনার বিস্তার রোধে সোমবার থেকে সারা দেশে লকডাউনের বিষয়টি জানান ওবায়দুল কাদের। এর পরপরই লকডাউনে জরুরি খাদ্যবাহী ট্রেন ছাড়া সব প্রকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের কথা জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App