×

জাতীয়

শীতলক্ষ্যায় লঞ্চডুবি, ৫ নারীর লাশসহ উদ্ধার ২৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২১, ০৭:০৬ পিএম

শীতলক্ষ্যায় লঞ্চডুবি, ৫ নারীর লাশসহ উদ্ধার ২৩

ফাইল ছবি

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে কার্গোর ধাক্কায় ৪০ যাত্রী নিয়ে লঞ্চ ডুবে গেছে। এরই মধ্যে ৫ নারীর মরদেহ ও ২০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সাবিত-আল হাসান নামে লঞ্চটি আনুমানিক ছয়টার দিকে ডুবে যায়। এটি নারায়াণগঞ্জ-মুন্সিগঞ্জ রোডে চলাচল করতো। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকার ব্রিজ সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। ঘটনাস্থালে অবস্থান করছে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ ও ফায়ার সার্ভি সের কর্মীরা। তবে বৈরি আবহাওয়ার কারণে পুরোদমে উদ্ধার কাজ চালানো সম্ভব হচ্ছে না।

লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদল জানান, লঞ্চটি সন্ধ্যা ৬টার কিছু সময় পর নারায়ণগঞ্জ ছেড়ে যায়। পথে ঝড়ের কবলে পড়ে এটি দুর্ঘটনার শিকার হয় এবং ডুবে যায়।

নারায়ণগঞ্জ নৌপুলিশের পুলিশ সুপার মীনা মাহমুদা বলেন, ঘটনাস্থলে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা যাচ্ছেন। শীতলক্ষ্যা নদীর চায়না ব্রিজ সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটেছে।

নারায়ণগঞ্জ বিআইডব্লিটিআই-এর ট্রাফিক পরিদর্শক বাবু লাল জানান, এম বি হাবিব আল হাসান নামে লঞ্চটি বন্দর কালুঘাট শীতলক্ষ্যা নদী দিয়ে মুন্সীগঞ্জের দিকে যাচ্ছিল। এসময় পেছন থেকে একটি কার্গো জাহাজ লঞ্চটিকে ধাক্কা দিয়ে ভাসিয়ে ৫০ ফুট দুরে ব্রিজের নিচে নিয়ে যায়। এতে লঞ্চটি কাত হয়ে ডুবে যায়। লঞ্চ থেকে সাঁতরে তীরে ওঠা মুন্সীগঞ্জের বাসিন্দা শ্রমিক আলম মিয়া জানান, 'লঞ্চে প্রায় ৫০-৬০ জন যাত্রী ছিল। তদের মধ্যে ১৫-২০ জন হয়ত সাঁতরে তীরে উঠতে পেরেছে।' মুক্তারপুর নৌ স্টেশনের ইনচার্জ কবির হোসেন জানান, লঞ্চটিতে ধারণ ক্ষমতার অনেক বেশি যাত্রী ছিলেন। এদিকে নিখোঁজ যাত্রীদের স্বজনরা মুন্সিগঞ্জ লঞ্চঘাট ও এর আশপাশে ভিড় করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App