×

সারাদেশ

রাজশাহীতে ঝড়ে ভাঙল আলোকবাতি, ধূলায় বিপাকে জনসাধারণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২১, ১০:৫৩ পিএম

রাজশাহীতে ঝড়ে ভাঙল আলোকবাতি, ধূলায় বিপাকে জনসাধারণ

রাজশাহীতে প্রচণ্ড ঝড়ে ভেঙ্গে পড়েছে নগরীর আধুনিক সড়কবাতি

রাজশাহীর ওপর দিয়ে প্রচণ্ড ঝড়ো হাওয়া বয়ে গেছে। রবিবার (৪ এপ্রিল) বিকেল ৩টা ৫০ থেকে শুরু সাড়ে ৪টা পর্যন্ত প্রায় ৪০ মিনিটের এ ঝড়ো হাওয়ায় ভেঙ্গে পড়েছে নগরীর আধুনিক সড়কবাতি। সম্প্রতি রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে এ বাতিগুলো বসায় সিটি কর্পোরেশন। এছাড়া ঝড়ে বিভিন্ন ফল- ফসল ও গাছপালার প্রচুর ক্ষতি হয়েছে। নগরীতে ধূলি ঝড়ে জনসাধারণকে চরম ভোগান্তিতে পড়তে হয়। আর জেলায় শিলাবৃষ্টিতে ক্ষতি হয় আমের।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঝড়ে নগরীতে বিভিন্ন প্রতিষ্ঠানের সাইনবোর্ড ভেঙ্গে পড়েছে। সড়কে ঝুলে পড়ে রয়েছে বড় বড় গাছের ডালপালা। বিঘ্ন ঘটে জনসাধারণের চলাচলে। লকডাউন ঘোষণায় বাড়ি ফিরতে চাওয়া মানুষেরা পড়েন চরম বিপাকে। সন্ধ্যা ৬টার দিকে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। এদিকে নগরীর সিটি বাইপাস থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত প্রজাপতির আদলে স্থাপিত সৌন্দর্যবর্ধন বাতিগুলো ভেঙ্গে পড়েছে। এতে স্থানীয়রা প্রশ্নও তুলেছেন কাজের মান নিয়ে।

রাজশাহী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রবিবার বিকেলে জেলায় সর্বোচ্চ ৬৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যায়। এদিন মহানগরীতে কোনো বৃষ্টিপাত না হলেও জেলার বাঘা উপজেলায় শিলাবৃষ্টি হয়। রবিবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঝড়ের প্রভাবে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়। ধীরগতি আসে সিম অপারেটরগুলোর ডাটা সংযোগে।

এ বিষয়ে জেলা ত্রাণ কর্মকর্তা আমিনুল হক ভোরের কাগজকে জানান, তাদের সকল পর্যায়ের কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। সবাই তৎপর রয়েছেন। কোথাও বড় ধরণের কোনো ক্ষয়ক্ষতির খবর পেলেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App