ইলিশের উৎপাদন বৃদ্ধিতে সরকার ব্যবস্থা নিয়েছেন: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

আগের সংবাদ

করোনা আক্রান্ত অক্ষয় কুমার, রয়েছেন হোম কোয়ারেন্টাইনে

পরের সংবাদ

লকডাউনে ব্যাংক লেনদেন চলবে আড়াই ঘণ্টা

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১ , ৫:৪৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২১ , ৫:৪৮ অপরাহ্ণ

নতুন সময়সূচি অনুযায়ী, আগামী ৫ এপ্রিল থেকে সাত দিন সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত গ্রাহক লেন‌দেন কর‌তে পার‌বেন গ্রাহকরা। আর ব্যাংক খোলা থাকবে দুপুর ২টা পর্যন্ত। নতুন সময় অনুযায়ী সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বেলা দুইটা পর্যন্ত।

রবিবার (৪ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। সরকারের পক্ষ থেকে লকডাউন ঘোষণা ও সীমিত পর্যায়ে ব্যাংকিং কার্যক্রম চালানোর ঘোষণার পর কেন্দ্রীয় ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামীকাল থেকে ১১ এপ্রিল পর্যন্ত ব্যাংকিং লেনদেন সময় হবে আড়াই ঘণ্টা। এই সময়ে শাখার নিকটবর্তী স্থানে বসবাসকারী কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির বিষয়টি অগ্রাধিকার দিতে হবে। এ ছাড়া কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও কর্মপরিবেশের বিষয়টি সরকার ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে পালন করতে হবে। ফলে ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারী দিয়েও অফিস পরিচালনা করা যাবে। এই সময়ে ব্যাংকের সব ধরনের লেনদেন চালু থাকবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়