এমবিবিএস পরীক্ষার ফলে এগিয়ে মেয়েরা

আগের সংবাদ

হেফাজতের তাণ্ডবে কঠোর ব্যবস্থা নিতে হবে: অ্যাটর্নি জেনারেল

পরের সংবাদ

মৌসুমী ঝড়বৃষ্টিতে নাকাল বইমেলা

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১ , ৯:০১ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২১ , ৯:০১ অপরাহ্ণ

মৌসুমী ঝড়ো হাওয়ায় স্টল ও প্যাভিলিয়নের বই উড়ে যাচ্ছে। বিক্রয়কর্মীরা সেগুলো ঠেকাতে ব্যস্ত। প্রকাশনীর পলিথিন বা পর্দা ছিড়ে উড়ে যেতে দেখা যায়। বিক্রয়কর্মীরা এসময় ধুলাবালির মধ্যে তাদের নিজ নিজ স্টল-প্যাভিলিয়ন রক্ষায় একেবারেই নাকাল হয়ে পড়েন। রবিবার (৪এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বইমেলার একেবারে শেষ সময়ে মৌসুমী ঝড়বাতাসে মেলার এ বেহাল দশার সৃষ্টি হয়।

ঝড়ো বাতাসের সময় প্যাভিলিয়ন রক্ষার কাজে নিয়োজিত পাঞ্জেরি প্রকাশনীর বিক্রয়কর্মীরা ভোরের কাগজকে বলেন, মেলার শেষ দিকে এমন পরিস্থিতিতে পড়ব ভাবতে পারিনি। ঝড়ো বাতাস ও ধুলাবালিতে আমরা একেবারে হাঁপিয়ে উঠেছি। এদিকে ঝড়ো হাওয়া ও হালকা বৃষ্টিতে আটকে পড়ে পাঠকরাও। মেলার শেষ দিকে অনেকে যারা অবস্থান করছিল তারা মেলার আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নেয়।

মুহাম্মদপুর থেকে আসা সুমাইয়া আক্তার নামে এক পাঠক বলেন, ফেব্রুয়ারি মাসে এমন পরিবেশ দেখা যায় না। ঝড়োবৃষ্টির সময়ে মেলা হলে এমন পরিস্থিতির মধ্যে পড়তে হবেই। এখন ভাবছি কখন যে ঝড় থামে আর কখন বাসায় যাব।

বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমদ বলেন, আসলে আমাদের বইমেলা এবার ঝড়বৃষ্টির সময়েই শুরু হয়েছে। আমরা জেনে শুনেই অংশগ্রহণ করেছি। ঝড়বৃষ্টির জন্য আমরা আগাম প্রটেকশন ব্যবস্থা নিয়ে রেখেছিলাম। কাল বইমেলায় গেলে আমরা বুঝতে পারব কোন সমস্যা হয়েছে কিনা। ত্রুটি থাকলে নতুন করে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, করোনার জন্য আজ মেলা বিকাল ৩ টা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে শেষ হয়ে যায়। আগামীকাল থেকে বইমেলা বেলা ১২ টা থেকে শুরু হয়ে শেষ হবে বিকাল ৫টায়।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়