ঘোড়ায় চড়ে পিকেটিং করা সেই হেফাজতকর্মী গ্রেপ্তার

আগের সংবাদ

করোনায় আক্রান্ত হবিগঞ্জ ১ আসনের এমপি মিলাদ গাজী

পরের সংবাদ

মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০ জিতলেন তানজিয়া

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১ , ১২:৪৫ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২১ , ১২:৪৫ পূর্বাহ্ণ

সৌন্দর্য্য এবং প্রতিভার সম্মিলনে আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০- খেতাব জিতলেন তানজিয়া জামান মিথিলা। শনিবার (৩ এপ্রিল) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত গ্রান্ড ফিনালেতে বিজয়ীর মাথায় মুকুট পরিয়ে দেন ভারতের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কাজী সাব্বির।

এবারে প্রথম রানারআপ নির্বাচিত হয়েছেন ফারজানা ইয়াসমিন অনন্যা। দ্বিতীয় রানারআপ হয়েছেন ফারজানা আকতার এ্যানি। এর পাশাপাশি বিশেষ যোগ্যতা অনুযায়ী পাঁচটি ভিন্ন ক্যাটাগরিতে মনোনীত হন পাঁচ প্রতিযোগী। তাঁরা হলেন, মিস কনজেনিয়ালিটি ফারজানা ইয়াসমিন অনন্যা; মিস শাইনিং স্টার আপোনা চাকমা; মিস ফোটোজেনিক নিদ্রা দে ; মিস বডি বিউটিফুল তানজিয়া জামান মিথিলা এবং মিস ট্যালেন্টেড হিসেবে নির্বাচিত হন তৌহিদা তাসনিম তিফা।

দেশ ও দেশের বাইরে (বাংলাদেশি নাগরিক) থেকে আসা প্রতিযোগীদের মধ্য থেকে নির্বাচিত সেরা ১০জন প্রতিযোগী-র মধ্যে জোরালো প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ হল মিস ইউনিভার্স ২০২০-এর বাংলাদেশ পর্ব।

গ্র্যান্ড ফিনালে বিচারকের আসনে নিযুক্ত ছিলেন প্রাসাদ বিদাপা (ভারত), মেহরুজ মুনির, আইরিন সমার তিলগার, গৌতম সাহা, বিদ্যা সিনহা সাহা মিম, রিয়াজ ইসলাম, সারা সুলেমান এবং তাহসান রহমান খান। বিশেষ বিচারক হিসেবে ছিলেন ভারতের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিস ইউনিভার্স বাংলাদেশ –এর প্রেসিডেন্ট রফিকুল ইসলাম ডিউক, আর টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, মিস ইউনিভার্স বাংলাদেশ এর ন্যাশনাল ডিরেক্টর শফিকুল ইসলাম। মিস চূড়ান্ত আসরে সর্বশেষ সেরা ১০ প্রতিযোগীর মধ্যে থেকে প্রথমে ৫ জনকে নির্বাচন করা হয়। তাঁরা হলেন, অনকিতা দে, ফারজানা আকতার এ্যানি, ফারজানা ইয়াসমিন, মারিয়াম আহমেদ এবং তানজিয়া জামান মিথিলা। এরপর তাঁদের মধ্য থেকে সেরা তিনজনকে নির্বাচন করেন বিচারকরা।

মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০-র প্রধান রফিকুল ইসলাম ডিউক বলেন, “আগামী ১৬ মে, ২০২১ যুক্তরাষ্ট্রের হলিউডে অনুষ্ঠিতব্য ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগীতার ৬৯তম মূল মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর এই মুকুট বিজয়ী। আমি তানজিয়া জামান মিথিলাকে নিয়ে অত্যন্ত আশাবাদী। আমাদের প্রধান লক্ষ এখন মিস ইউনিভার্স –এর মূল মঞ্চ”।

প্রতিযোগিতার এবারের মূল স্লোগান ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’। আয়োজকরা চেয়েছিলেন বাংলাদেশের অন্যতম বুদ্ধিমতী, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের বিশ্ব দরবারে তুলে ধরবে মিস ইউনিভার্স বাংলাদেশ। বাংলাদেশের নারীদের জন্য এটি এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে তাঁরা তাঁদের চলার পথে নানা চ্যালেঞ্জ মোকাবেলা সহ নানামুখী সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসবে। বর্তমানে নারী নির্যাতন আমাদের সমাজের অন্যতম গুরুতর সমস্যা। এই পদক্ষেপের মাধ্যমে নারী নির্যাতনের বিরুদ্ধে দেশ ব্যাপী জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়া সম্ভব হবে। এর মাধ্যমে বাংলাদেশের একজন প্রতিনিধি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরবেন এবং প্রমাণ করবেন বাংলাদেশের নারীরাও বিশ্বের যেকোনো দেশের নারীদের মতোই আত্মবিশ্বাসী।

জানুয়ারী ২০২১ থেকে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় বাংলাদেশ-এর মিস ইউনিভার্সের এই দ্বিতীয় আসরের। নিবন্ধন করেন ৯,২৫৬ জনেরও বেশি প্রতিযোগী। প্রাথমিক বাছাইয়ের পরে অডিশনের জন্য ডাক পান ৫০০ জন প্রতিযোগী। অডিশন পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রিয়তা ইফতেখার (মিস কালচার ওয়ার্ল্ডওয়াইড ২০১৮), ফ্যাশন ডিজাইনার শাহরুখ আমিন, আইস টুডের ফ্যাশন এডিটর গৌতম সাহা এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯-এর প্রথম রানারআপ আলিশা ইসলাম।

অডিশন পর্বে প্রতিযোগীদের সৌন্দর্য, শিক্ষা, প্রতিভা, বুদ্ধিমত্তা সহ আরও বিভিন্ন যোগ্যতার উপর ভিত্তি করে শীর্ষ ৫০ জন বাছাই করা হয়। সেখান থেকে সেরা ২০ জন সুন্দরীর বাছাই শেষে তাদের নিয়ে চলে গ্রুমিং সেশন। অবশেষে সেরা ১০ জনকে নির্বাচন করে তাঁদের মধ্য থেকে আজ নির্বাচিত হলেন মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০। গতবারের প্রধান স্পন্সর ফ্লোরাব্যাংক এবারো মিস ইউনিভার্স বাংলাদেশের প্রধান স্পন্সর হিসেবে যুক্ত ছিল এবং পাওয়ার্ড বাই পার্টনার ছিল গোদরেজ বাংলাদেশ। আয়োজনটির টেলিভিশন পার্টনার আরটিভি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়