বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ অনেক এগিয়ে

আগের সংবাদ

মোবাইল ব্যাংকিংগুলোর জন্য নতুন নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের

পরের সংবাদ

বড় জয় দিয়ে শুরু সালমাদের

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১ , ১১:১৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২১ , ১১:৩৪ অপরাহ্ণ

সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার ইমার্র্জিং দলের বিপক্ষে আজ রবিবার প্রথম ওয়ানডে ম্যাচে ৫৪ রানের বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৯৫ রান করে বাংলাদেশ। জবাবে ১৪১ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। আর ব্যাট করতে নেমে মুর্শিদা খাতুনকে নিয়ে ওপেনিংয়ে ৭৮ রান তোলেন শারামিন সুলতানা। দারুণ এ শুরুর পর দলকে দারুণভাবে এগিয়ে নিয়েছেন ফারহানা হক পিংকি। দলীয় ৭৮ রানের মাথায় ৪৫ বলে ৩৮ করে শারমিন আউট হলে তিনে নেমে মাত্র তিন বল টিকতে পেরেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তবে চারে নেমে সেই ধাক্কাটা বুঝতেই দেননি ফারহানা হক পিংকি।

তার ব্যাটেই লড়াই করার মতো পুঁজি পায় বাংলাদেশ। ১০০ বল খেলে ৫টি চারের সাহায্যে ৭২ রান করেছেন পিংকি। মুর্শিদা খাতুন করেছেন ৩৬ রান। শেষ দিকের ব্যাটসম্যানরা বলার মতো ইনিংস খেলতে না পারলে ২০০ পর্যন্ত যাওয়া হয়নি স্বাগতিকদের। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে বাংলাদেশ।

পরে বাংলাদেশের বোলিং ইনিংস শুরু করেন তারকা স্পিনার সালমা খাতুন। এই সালমা, রুমানার স্পিন আর জাহানারার পেসেই কাবু হয়েছেন সফরকারীরা।

বাংলাদেশের ১৯৫ রান তাড়া করতে নেমে ৪৪.৫ ওভারে ১৪১ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা ইমার্জিং ক্রিকেট দল। দলটির হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন ওপেনার আন্দ্রেয়া স্টেইন। বাংলাদেশ ইমার্জিংয়ের হয়ে ১০ ওভারে ২৫ রানে তিন উইকেট নিয়েছেন সালমা খাতুন। জাহানারা ৮ ওভারে ১৮ রান খরচায় ২ উইকেট, রুমানা আহমেদ ৪.৫ ওভারে ১৬ রান খরচায় ২ উইকেট এবং সানজিদা আক্তার মেঘলা ৭ ওভারে ২৭ রান খরচায় নিয়েছেন ২টি করে উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়