করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

মামুনুল হকের সঙ্গে থাকা সেই নারী ফরিদপুরের ঝর্ণা

পরের সংবাদ

বন্ধ হচ্ছে না বইমেলা

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১ , ১:৪০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২১ , ২:৫১ অপরাহ্ণ

করোনা সংক্রমণ ঠেকাতে গণপরিবহন বন্ধ থাকলেও বইমেলা বন্ধ হচ্ছে না। রবিবার (৪ এপ্রিল) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানা যায়। রবিবার (৪ এপ্রিল) সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অমর একুশে বইমেলা ২০২১ এর কার্যক্রম চলমান রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

একই সঙ্গে প্রধানমন্ত্রী কার্যালয়ের জারি করা বিধান এবং স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ ও জনসমাবেশের ঝুঁকিপূর্ণ যেকোনো কার্যক্রম থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়।

জানতে চাইলে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ ভোরের কাগজকে বলেন, আমরা এমনভাবে আষ্টেপৃষ্ঠে আবদ্ধ হয়ে গেছি, আমাদের বলার বা করার কিছু নেই। সরকারি নির্দেশনা মানতে হবে। বলার সুযোগ নাই, কিছু করারও সুযোগ নাই। সহ্য করা খুব অসহনীয় হয়ে গেছে।

করোনার কারণে ফেব্রুয়ারির পরিবর্তে এ বছর ১৮ মার্চ মেলা শুরু হয়। সেদিন বিকেলে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ছুটির দিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে মেলা। অন্যান্য দিনগুলোতে বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। কিন্তু দেশে করোনার সংক্রমণ বেড়ে গেলে ৩১ মার্চ বইমেলার সূচি পরিবর্তন করে বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়