×

জাতীয়

শাহজালালে ৭০ লাখ টাকার স্বর্ণসহ বিমানকর্মী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২১, ১২:১০ এএম

শাহজালালে ৭০ লাখ টাকার স্বর্ণসহ বিমানকর্মী আটক

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭০ লাখ টাকার স্বর্ণসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সেন এক কর্মচারীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। আটককৃত কর্মচারীর নাম ঝন্টু চন্দ্র বর্মণ। তিনি বাংলাদেশ বিমানে এয়ারক্রাফ্ট টেকনিশিয়ান হেলপার হিসেবে কর্মরত। শুক্রবার (২ এপ্রিল) দুবাই থেকে ঢাকায় আসা বিমান বাংলাদেশের একটি ফ্লাইট থেকে তাকে আটক করা হয়।

ঢাকা কাস্টমস হাউস সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস প্রিভেনটিভ কর্মকর্তারা জানতে পারে দুবাই থেকে আসা একটি ফাইটে স্বর্ণের চোরাচালান আসছে। পরে বিমান বায়লাদেশের বিমানটি রামেজিং করার সময় বিমানের অভ্যন্তরে থাকা ঝন্টু চন্দ্র বর্মণের আচরণ সন্দেহজনক হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন।

পরবর্তীতে অধিকতর জিজ্ঞাসাবাদে তিনি সীটের হাতলে স্বর্ণ থাকার বিষয়ে স্বীকার করেন। তার দেয়া তথ্য অনুযায়ী, ২১ নম্বর সিটের হাতলের ভেতর থেকে বিশেষ কায়দায় লুকায়িত ১ কেজি ১৬০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। আনুমানিক বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা। চোরাচালানের অভিযোগে আটককৃত বিমানকর্মীকে থানায় সোপর্দ করা হয়েছে। এ বিষয়ে আটককৃত কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App