×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে হামলাকারীর পরিচয় জানা গেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২১, ১১:৪৬ এএম

যুক্তরাষ্ট্রে হামলাকারীর পরিচয় জানা গেছে

ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলাকারীর পরিচয় পাওয়া গেছে। হামলাকারীর নাম নোহা গ্রিন (২৫)। তিনি ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের বাসিন্দা ছিলেন। তার সঙ্গে কংগ্রেসের কোনো রাজনৈতিক দলের যোগসূত্র খুঁজে পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাতেও তিনি ছিলেন না।

এদিকে হামলায় নিহত পুলিশ কর্মকর্তার পরিচয় পাওয়া গেছে। উইলিয়াম ব্যালি নামের ওই কর্মকর্তা ১৮ বছর ধরে ক্যাপিটল পুলিশে কর্মরত ছিলেন। সেদিন ওয়াশিংটন ডিসিতে হামলার ঘটনায় পুলিশসিহ সন্দেহভাজন একজন নিহত হয়েছেন।

সিএনএনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তি গাড়ি নিয়ে ক্যাপিটল ভবনের কনস্টিটিউশন অ্যাভিনিউয়ে নিরাপত্তা বেষ্টনী ভাঙার চেষ্টা করেন। এরপর ওই ব্যক্তি গাড়ি থেকে বের হয়ে ছুরি নিয়ে হামলা চালানোর চেষ্টা করেন। সে সময় আইনশৃঙ্খলা বাহিনীর দুই সদস্য ছুরিকাঘাতের শিকার হন। এরপর পুলিশ সন্দেহভাজন ওই ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালালে হামলাকারী নিহত হন। ঘটনার পরপরই ক্যাপিটল ভবন এলাকায় আবারও ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। এর আগে ৬ জানুয়ারির হামলার পরও সেখানে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছিল।

ক্যাপিটল পুলিশের ভারপ্রাপ্ত প্রধান ইয়োগান্ডা ডি. পিটম্যান বলেন, হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর আহত দুই সদস্যের মধ্যে একজন নিহত হয়েছেন।

ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান রবার্ট কনটে বলেন, এই হামলাকে এখন পর্যন্ত সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা বলে মনে হচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App