মহড়ায় অংশ নিতে ঢাকায় ভারতের ৩০ সেনা

আগের সংবাদ

করোনায় মলিন জাতীয় চলচ্চিত্র দিবস

পরের সংবাদ

বইমেলা চলবে কি না বিকেলে সিদ্ধান্ত

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২১ , ২:৪৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৩, ২০২১ , ২:৪৩ অপরাহ্ণ

লকডাউনের মধ্যে বইমেলা চলবে কী না এ সিদ্ধান্ত আসছে আজ বিকেলে। বাংলা একাডেমিতে জরুরিভিত্তিতে ডাকা বৈঠক এ সিদ্ধান্ত জানানো হবে। জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেন।

আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার। এ অবস্থায় চলমান অমর একুশে বইমেলা নিয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক ডেকেছে বাংলা একাডেমি।

ফরিদ আহমেদ বলেন, সরকার এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেছে। তাই এ অবস্থায় বইমেলা চলবে নাকি বন্ধ করে দেওয়া হবে তার জন্য বিকেলে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে প্রকাশক ও বাংলা একাডেমির প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। আশা করি, বিকেল ৪টা থেকে ৫টার মধ্যে মেলা নিয়ে আমরা সিদ্ধান্ত জানাতে পারব।

উল্লেখ্য করোনার কারণে ফেব্রুয়ারির পরিবর্তে এ বছর ১৮ মার্চ মেলা শুরু হয়। সেদিন বিকেলে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ছুটির দিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে মেলা। অন্যান্য দিনগুলোতে বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। কিন্তু দেশে করোনার সংক্রমণ বেড়ে গেলে ৩১ মার্চ বইমেলার সূচি পরিবর্তন করে বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়