পাঁচ জেলার প্রেক্ষাগৃহ বন্ধ ঘোষণা

আগের সংবাদ

নৈরাজ্যের অপচেষ্টা: দুই অপরাধে অপরাধী বিএনপি: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

দেশে করোনায় মৃতের সংখ্যা ৫৮, শনাক্ত ৫৬৮৩

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২১ , ৪:২৫ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৩, ২০২১ , ৪:৩৭ অপরাহ্ণ

করোনায় একদিনে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। ২৪ হাজার ৫৪৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৬৮৩ জনে। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৯ হাজার ২১৩ জন। মোট শনাক্ত ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জন। শনিবার (৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়।

শনিবার দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫০ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত হয়েছে ৬৮৩০ জনের। যা এযাবৎ কালের সর্বাধিক ছিলো। শনাক্তের হার ছিল ২৩ শতাংশ।

গত বছরের মার্চে সংক্রমণ শুরুর পর থেকে এতটা খারাপ পরিস্থিতি আর দেখা যায়নি। স্বাস্থ্য অধিদফতরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত বছরের ২৫ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত ১০ দিন সংক্রমণ বেশি ছিল। সে সময় দৈনিক গড়ে ৩ হাজার ৭০১ জনের করোনা শনাক্ত হয়। গড়ে দৈনিক মৃত্যু হয় ৪১ জনের।

গত ১০ মার্চ থেকে দেশে দৈনিক শনাক্ত রোগী বাড়ছে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬৯ জনের। এই সময়ে করোনায় মারা গেছেন ৫৯ জন; যা গত ৯ মাসের মধ্যে এক দিনে সর্বোচ্চ।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়