×

সারাদেশ

পুকুরে গোসল করায় গাছে বেঁধে শিশুকে নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২১, ০৯:৩৭ পিএম

পুকুরে গোসল করায় গাছে বেঁধে শিশুকে নির্যাতন

এগার বছরের শিশু তুষারকে এভাবেই গাছে বেঁধে নির্যাতন করা হয়। ছবি: প্রতিনিধি

রাজশাহীর চারঘাট উপজেলায় মাছ ধরাকে কেন্দ্র করে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় এক শিশুকে নির্যাতন করার অভিযোগ উঠেছে। অভিযুক্ত নিজেই গাছে বেঁধে রাখা শিশুটির ছবি ফেসবুকে শেয়ার করেছেন। শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার (২ মে) বিকালে শখের বশে উপজেলা মেরামতপুর গ্রামের ছহিরের ছেলে তুষার (১১) শখের বসে বন্ধুদের সাথে পার্শ্ববর্তী জহিরুলের পুকুরে গোসল করতে নামে। পুকুরের মালিক মৃত জয়েন সরকারের ছেলে জহিরুল ইসলাম পুকুরে পৌঁছলে তুষারের অন্যান্য সহপাঠীরা ঘটনাস্থল থেকে ভয়ে পলিয়ে যায়। কিন্ত শিশু তুষারকে ধরে ফেলে পুকুর মালিক। পরে পুকুর পারের একটি গাছের সাথে শিশু তুষারকে বেঁধে মধ্যযুগীয় কায়দায় বেদম প্রহার করতে থাকে। ওই গাছে বাঁধা শিশুর ছবিটি অভিযুক্ত নিজেই তার ফেসবুকে শেয়ার করে। তবে, অভিযুক্ত জহিরুল তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে কোনো বক্তব্য দেয়নি।

শিশুটিকে উদ্ধারকারী উপজেলা ছাত্রলীগ সম্পাদক রায়হানুল হক রানা মোবাইলে ভোরের কাগজকে বলেন, স্থানীয় সমশেরের ছেলে শহিদুল, মৃত ইলিয়স মন্ডলের ছেলে ইউসব এবং মোস্তফার স্ত্রী সোহাগী মর্মান্তিক শিশু নির্যাতনের ঘটনাটি দেখেছে। বিভিন্ন মারফতে শিশু নির্যাতনের বিষয়টি জানার পর সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়েছে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক মো. আতিক জানান, তুষার নামে একটি শিশু স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে। তার শরীরে অনেক আঘাতের চিহৃ রয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে, দ্রুত সুস্থ হয়ে উঠবে শিশুটি। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিশুদেরকে আঘাত করাটা খুবই নিন্দনীয় অপরাধ। এবিষয়ে শুক্রবার রাত ৮টার সময় চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম ভোরের কাগজকে বলেন, শিশু নির্যাতন একটি গুরুতর অপরাধ। বিষয়টি তিনি শুনেছেন, থানা পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App