×

সারাদেশ

দুদকের জালে ধরা সাব-রেজিস্ট্রার, পালালো সহকারী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২১, ১০:১৬ পিএম

দুদকের জালে ধরা সাব-রেজিস্ট্রার, পালালো সহকারী

কক্সবাজারের চকরিয়ায় সাব-রেজিস্ট্রার অফিসে ঘুষ লেনদেনের অভিযোগে সাব-রেজিস্ট্রার মো. নাহিদুজ্জামান ও মোহরার দুর্জয় কান্তি পালকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। টানা ৯ ঘন্টা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় সাব-রেজিস্ট্রার কার্যালয় থেকে নগদ ৬ লাখ ৪২ হাজার ১ শত টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত মোহরার দুর্জয় কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল এলাকা ও পলাতক অফিস সহকারী শ্যামল কক্সবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যা ৬ টা থেকে রাত ৩টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। এসময় তল্লাশি চালিয়ে বেশকিছু জমির ফাইল জব্দ করা হয়। একপর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার মো. তানভীর হোসেনকে সঙ্গে নিয়ে সাব-রেজিস্ট্রারের বাসাতেও তল্লাশি চালানো হয়। দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন অভিযানের তথ্য নিশ্চিত করেছেন।

দুদকের অভিযান সূত্রে জানা গেছে, উপজেলার সাব-রেজিস্ট্রার কার্যালয়ে বেশ কিছুদিন ধরে জমির দলিল সম্পাদনের সময় ঘুষের লেনদেন নিয়ে বেশকিছু অভিযোগ আসে। অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক চট্টগ্রাম কার্যালয়ে অভিযানে নামে। সম্প্রতি রশিদ আহমদ নামের এক ব্যক্তির দলিল রেজিস্ট্রেশনের জন্য সাব-রেজিস্ট্রারের নাম ব্যবহার করে এক কর্মচারী ঘুষ দাবি করেন। দুদক কর্মকর্তারা ভুক্তভোগী অভিযোগকারী সেবাগ্রহীতাকে সাথে নিয়ে সাব-রেজিস্ট্রার কার্যালয়ে যান। পরে দুদক কর্মকর্তারা কার্যালয়টিতে অভিযান চালান। এসময় সাব-রেজিস্ট্রার কার্যালয়ের প্রধান সহকারী ও অন্যান্য সহকারীর কাছ থেকে দুদকের টিম তিনটি স্থান ৬ লাখ ৪২ হাজার টাকা উদ্ধার করে।

দুদকের অভিযান শুরু হওয়ার পর কৌশলে পালিয়ে যাওয়া শ্যামল বড়–য়া বিপুল টাকা ও বেশকিছু কাগজপত্র সাথে নিয়ে গেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চকরিয়া পৌরসভার কাহারিয়ার ঘোনার মৃত আবদুল হাকিমের ছেলে রশিদ আহমদ কিছু দিন আগে সাব রেজিস্ট্রার কার্যালয়ের বিরুদ্ধে ঘুষ ও কমিশন আদায়ের অভিযোগ এনে হটলাইন ১০৬ নম্বরে অভিযোগ দেন। জমি রেজিস্ট্রি করার সময় তার কাছ থেকে সাড়ে ৯ হাজার টাকা ঘুস ও কমিশনের টাকা আদায় করা হয়েছিল বলে জানান তিনি। রশিদ আহমদ জানান, বৃহস্পতিবার দুদকের অভিযানের সময় তার কাছ থেকে আদায় করা টাকা দুদক কর্মকর্তাদের উপস্থিতিতে ফেরত দেওয়া হয়েছে।

এদিকে শুক্রবার চকরিয়া উপজেলা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে সাব-রেজিস্ট্রার মো. নাহিদুজ্জামান ও মোহরার দুর্জয় কান্তি পালকে। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি সাকের মো. যোবাইর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App