×

খেলা

কোথায় যাবেন হ্যারি কেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২১, ১১:০৪ এএম

কোথায় যাবেন হ্যারি কেন

ইংলিশ ক্লাব টটেনহ্যামের অধিনায়ক হ্যারি কেন

ইংলিশ ক্লাব টটেনহ্যামের অধিনায়ক হ্যারি কেনের টটেনহ্যাম ভবিষ্যৎ নিয়ে বর্তমানে আলোচনা চলছে। যদিও তার সঙ্গে টটেনহ্যামের আরো তিন বছরের চুক্তি রয়েছে। কিন্তু অনেকের বিশ্বাস এ মৌসুম শেষেই হ্যারি কেনের টটেনহ্যাম ভবিষ্যৎ শেষ হয়ে যেতে পারে। কারণ হ্যারি কেন নিজেই সম্পর্ক শেষ করতে পারেন লন্ডনের এ ক্লাবের সঙ্গে।

টটেনহ্যামের সঙ্গে প্রায় ৭ বছর ধরে রয়েছেন ইংল্যান্ড জাতীয় দলের অধিনায়ক। কিন্তু ক্লাবের হয়ে এখন পর্যন্ত কোনো শিরোপা জিততে পারেননি তিনি। তাই বেশির ভাগ ফুটবলবোদ্ধাদের অভিমত হ্যারি কেনের অন্য কোনো ক্লাবে চলে যাওয়া উচিত, যেখানে গেলে তিনি শিরোপা জয়ের স্বাদ পাবেন।

তবে হ্যারি কেনকে হয়তো এত সহজে যেতে দেবেন না টটেনহ্যাম ক্লাবের প্রধান ড্যানিয়েল লেভি। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে ড্যানিয়েল লেভি হ্যারি কেনের জন্য ১২০ মিলিয়ন ইউরো চাইতে পারেন। আর বর্তমানে ২৮ বছর বয়সে পা দেয়া কেনের জন্য এত খরচ কোনো ক্লাবই করবে না। হ্যারি কেন বুড়ো হয়ে গেছে বা ভালো খেলতে পারবে না, এ কারণে তার পেছনে কোনো ক্লাব এত টাকা খরচ করবে ব্যাপারটি এমন নয়। তাকে এত দাম দিয়ে কোনো ক্লাব কিনবে না, কারণ তার দাম দিনে দিনে কমতে থাকবে। বর্তমানে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড় রয়েছেন, যাদের পেছনে এ টাকা খরচ করলে লাভ হবে ক্লাবগুলোর।

আবার প্রশ্ন ওঠছে হ্যারি কেন যদি অন্য কোনো ক্লাবে সত্যিই যোগ দিতে চান, তাহলে তিনি কোন ক্লাবে যোগ দেবেন। ডেইলি মেইলের কয়েকজন ফুটবল বিশেষজ্ঞ জানিয়েছেন, আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি হবে তার জন্য উপযুক্ত জায়গা। কারণ ম্যানচেস্টার সিটি থেকে চলে যাচ্ছেন সার্জিও আগুয়েরো। আর হ্যারি কেন আগুয়েরোর এ জায়গাটি খুব ভালোভাবেই পূরণ করতে পারবেন। তারা আরো জানিয়েছেন যে হ্যারি কেনের বয়স এখন ২৮ হয়ে গেছে। তাকে যদি কোনো সিদ্ধান্ত নিতে হয় তাহলে সেটি এখনই করতে হবে। নয়তো দেরি হয়ে যাবে। তাছাড়া টনেটহ্যামের কোচের পরিকল্পনা বা কৌশল কোনো কিছুর সঙ্গেই খাপ খাওয়াতে পারছেন না কেনসহ বাকিরা। ফলে দল যখনই খারাপ খেলে, তখনই বর্তমান কোচ জোসে মরিনহো খেলোয়াড়দের ওপর দোষ চাপিয়ে দেন। আর এ  কারণেই তার টটেনহ্যাম ছাড়া উচিত বলে মনে করেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App