×

খেলা

এলিস পেরির নতুন রেকর্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২১, ০৯:৪১ এএম

এলিস পেরির নতুন রেকর্ড

অস্ট্রেলিয়া নারী দলের ক্রিকেটার এলিস পেরি।

নারী ও পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার নতুন রেকর্ড গড়েছেন অস্ট্রেলিয়া নারী দলের ক্রিকেটার এলিস পেরি। বৃহস্পতিবার অকল্যান্ডে নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে খেলতে নামে অস্ট্রেলিয়া। আর এই ম্যাচটি ছিল পেরির ১২৩তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। এর আগে রেকর্ডটির মালিক ছিলেন নিউজিল্যান্ডের নারী দলের ক্রিকেটার সুজি বাতেস। তিনি ১২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন।

পুরুষদের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি হলো পাকিস্তানের শোয়েব মালিকের। তিনি পাকিস্তানের হয়ে ১১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দ্বিতীয় স্থানে আছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। তিনি খেলেছেন ১১১টি ম্যাচ।

টি-টোয়েন্টি ম্যাচ খেলার দিক দিয়ে পুরুষদের চেয়ে এগিয়ে আছে নারী ক্রিকেটাররাই। পুরুষ ও নারী ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার ষষ্ঠ স্থানে আছেন শোয়েব মালিক। অন্যদিকে রোহিত শর্মার স্থান হলো নবম স্থানে।

এদিকে এলিস পেরির রেকর্ড গড়ার দিনটি মাটি করে দিয়েছে বৃষ্টি। কারণ এদিন ম্যাচটিতে মাত্র ৩ ওভার হওয়ার পরই বৃষ্টি হানা দেয়। এরপর বৃষ্টি ও ভেজা মাঠের কারণে আর খেলা শুরু করা যায়নি। ফলে ম্যাচটি পরিত্যক্ত হয়। আগের দুটি ম্যাচের মধ্যে একটিতে করে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। তৃতীয় ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সিরিজ ভাগাভাগি করে নিতে হয়েছে দুই দলকে।

এলিস পেরি নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজটির মাধ্যমেই মাঠে ফেরেন। তিনি এই সিরিজটির আগে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন। এরপর নানা কারণে দল মাঠে নামলেও তার আর মাঠে নামা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App