প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রস্তুত, হয়নি গৃহহীনদের তালিকা

আগের সংবাদ

শাহজালালে ৭০ লাখ টাকার স্বর্ণসহ বিমানকর্মী আটক

পরের সংবাদ

বিএনপি-জামাত দেশের বিরূদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত: তথ্যমন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ২, ২০২১ , ১১:৫৫ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২, ২০২১ , ১১:৫৫ অপরাহ্ণ

ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টিকারীরা কখনো সফল হবে না উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছে, ধর্মের নামে বিএনপি-জামায়াতসহ একটি মহল গন্ডগোল লাগিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশকে পিছিয়ে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। যারা যুদ্ধাপরাধীদের বাঁচানোর চেষ্টা করেছে, যারা স্বাধীনতাবিরোধী, সেই বিএনপি- জামাতচক্র এখনো দেশের বিরূদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশবাসীকে এদের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে।

শুক্রবার (২ এপ্রিল) দুপুরে মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত মন্ত্রীর ঐচ্ছিক তহবিল হতে অনুদান প্রদান, উপজেলা পরিষদ থেকে প্রতিবন্ধী ব্যাক্তিদের মাঝে হুইল চেয়ার ও মৎস্য চাষ প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় স্থানীয় মৎস্যচাষীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিমি এসকল কথা বলেন।

ইসলামের নামে নৈরাজ্য করে মানুষের ঘরবাড়ি ও গাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তারা হাটহাজারী ভূমি অফিসে অগ্নি হামলা চালিয়ে গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়িয়ে দিয়েছে, ফায়ার সার্ভিসে হামলা করে আগুন লাগিয়ে দিয়েছে, এই বিষয়গুলো কখনো ইসলাম সমর্থন করে না। আর তাদের সহযোগিতায় সুযোগ সন্ধানের অপেক্ষায় থাকা একটি মহল ইসলামের নামে গন্ডগোল সৃষ্টি করে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদারের সঞ্চালনায়, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আয়শা আকতার, রাঙ্গুনিয়া- রাউজান সার্কেল অফিসার আনোয়ার ইসলাম শামীম, রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত ওসি মাহাবুব মিল্কী, যুবলীগের সভাপতি মো. শামসুদ্দোহা সিকদার আরজু প্রমুখ এসময় বক্তব্য দেন। পরে মন্ত্রী প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং নগদ অনুদানসহ বাইসাইকেল বিতরণ করেন।

দুয়েকজনের অনৈতিক কাজের জন্য পুরো সাংবাদিকতা পেশার বদনাম যেন না হয় সে দিকে খেয়াল রাখার অনুরোধ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) উদ্যোগে রাঙামাটির কাপ্তাইয়ে সাংবাদিকতায় ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সাংবাদিকদের সমাজের দর্পণ হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি উন্নত সমাজ গঠনেও ভূমিকা রাখতে হবে। সমাজে পিছিয়ে থাকা মানুষের জন্য সাংবাদিকদের কাজ করতে হবে

পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন মিয়া, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান উপস্থিত ছিলেন।

পরে অতিথিরা প্রশিক্ষণে অংশ নেয়া সাংবাদিকদের সনদপত্র বিতরণ করেন। প্রশিক্ষণে কাপ্তাই, রাঙ্গুনিয়া, কাউখালি, রাজস্থলী এবং রাউজান উপজেলার ৩৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী অংশ নিয়েছেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়