×

খেলা

২০ বছরে প্রথমবার হারল জার্মানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ১০:৫২ এএম

২০ বছরে প্রথমবার হারল জার্মানি

জার্মানিকে হারিয়ে উদ্যাম উল্লাসে মেতে ওঠেন মেসেডোনিয়ার খেলোয়াড়রা।

ফুটবল হলো মাঠের খেলা। র‌্যাঙ্কিং বা শক্তির বিচারে এগিয়ে থাকলেও, যদি মাঠে সেরাটা না দিতে পারে তাহলে ধাক্কা খেতে হয়। আর এবার এমনই এক বড় ধাক্কা খেল চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। বৃহস্পতিবার (১ এপ্রিল) বিশ্বকাপ বাছাইয়ে উত্তর মেসোডোনিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে।

মেসোডোনিয়া ফিফার বর্তমান রাঙ্কিংয়ে রয়েছে ৬৫ নম্বর স্থানে। আর নিজেদের চেয়ে এতো পিছিয়ে থাকা উত্তর মেসোডোনিয়ার বিপক্ষেই হারের তীক্ত স্বাদ পেতে হয়েছে জোয়াকিম লোর শিষ্যদের।

জার্মানি এই ম্যাচটি খেলেছে নিজের মাঠে । আর গত বিশ বছরের মধ্যে এবারই প্রথম তারা ঘরের মাটিতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে হেরেছে।

ম্যাচটির প্রথমার্ধের শেষ সময়ে পানদেভ গোল করে মেসেডোনিয়াকে এগিয়ে নেন। কিন্তু ৬৩ মিনিটের সময় ইকাই গুনদোগান পেনাল্টি থেকে গোল করে জার্মানিকে সমতায় ফেরান। তবে জার্মানির জন্য বড় চমকটা অপেক্ষা করছিল ৮৫ মিনিটের সময়। কারন ওই সময়ই তারা দ্বিতীয় গোলটি হজম করে। মেসেডোনিয়ার হয়ে এই গোলটি করেন ইলমাস।

উত্তর মেসোডোনিয়া এর আগে জার্মানির মতো এতো বড় দলের বিপক্ষে জয় পায়নি। আর তাই তো মেসেডোনিয়া যেন জার্মানিকে বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচে হারিয়ে বিশ্বকাপ জয়ে মতো স্বাদ পেয়েছে। ম্যাচ শেষে তাদের উচ্ছাস দেখে এমনটাই মনে হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App